তামিম-সৌম্যের জবাব

তামিম-সৌম্যের জবাব

শেয়ার করুন

259901স্পোর্টস ডেস্ক :

গল টেস্টে দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার করা ৩৯৪ রানের দারুণ জবাব দিচ্ছেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার। গড়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ ওপেনিং জুটির পার্টনারশিপ। চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৯৭ রান। তামিম ৪৭ রানে এবং সৌম্য অপরাজিত আছেন ৪৯ রানে।

ব্যাট করতে নেমে শুরু থেকে ওয়ানডে মেজাজে খেলতে থাকেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ২০ ওভারেই মধ্যেই দুজনে দলীয় অর্ধশতক রান পেরিয়ে যান। শুরুতে সৌম্য দেখে শুনে খেললেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্মক হন। ছাড়িয়ে যান তামিমকেও।

এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে করে ৪৯৪ রান। প্রথম দিনের ৪ উইকেটে ৩২১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। দুই অপরাজিত ব্যাটসম্যান কুশল মেন্ডিস ও ডিকবেলা স্বাচ্ছন্দ্যে ব্যাট চালিয়ে ইনিংসকে টেনে নিয়ে যেতে থাকেন। ডিকবেলা তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট অর্ধশতক। তিনি আউট হন নামের পাশে ৭৫ রান রেখে।

অপর ব্যাটসম্যান কুশল মেন্ডিস ডাবল সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ১৯৪ রানে আউট হন। মেহেদী মিরাজের বলে  তামিম ইকবালের হাতে অসাধারণ ক্যাচের শিকার হন তিনি।

এরপর দিলরুবান পেরেরার ৫১ রান করলেও আর কেউ সুবিধা করতে না পারায় পাঁচশোর আগে অল আউট হয় স্বাগতিকরা। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ৪৯৪ রান সংগ্রহ করে তারা।

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ নেন ৪ উইকেট। আর মোস্তাফিজ দুইটি এবং তাসকিন সাকিব ও শুভাশিস একটি করে উইকেট নেন।