‘বালুখেকো’ সেলিম খান আ.লীগ থেকে চূড়ান্ত বহিষ্কার

‘বালুখেকো’ সেলিম খান আ.লীগ থেকে চূড়ান্ত বহিষ্কার

শেয়ার করুন

Balu

চাঁদপুর প্রতিনিধি।।

চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারী সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম খানকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার সকালে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এক সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করা ও বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে তাঁকে বহিষ্কার করা হয়েছে বলে দলীয় সূত্র জানায়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ-সংক্রান্ত বিভিন্ন অনিয়মের অভিযোগসহ দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক দলের প্রধান শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশনায় এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের পরামর্শক্রমে সেলিম খানকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের এ সভায় দল থেকে তাঁর প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। এ ছাড়া দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সভায় জেলার হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীকে শোকজ করার সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভূমি অধিগ্রহণের জন্য জেলার সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের মেঘনার পাড়ে একটি এলাকা নির্ধারণ করা হয়।

সেখানকার ৬২ একর ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করতে গিয়ে দেখা যায়, ইউপি চেয়ারম্যান সেলিম খান বিধিবহির্ভূতভাবে তাঁর ছেলে-মেয়েসহ বিভিন্ন স্বজনের নামে অস্বাভাবিক মূল্যে দলিল তৈরি করেছেন।

ওই জমি অধিগ্রহণে সরকারের ব্যয় বেড়ে দাঁড়ায় ৫৫৩ কোটি টাকা। সম্প্রতি জেলা প্রশাসনের উদ্যোগে তদন্ত হলে সেলিম খানের কয়েক শ কোটি টাকা লোপাটের পরিকল্পনার তথ্য বের হয়ে আসে।