কুসিকে এগিয়ে বিএনপি

কুসিকে এগিয়ে বিএনপি

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

নানা রকমের ঘটনায় শেষ হয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ। এখন চলছে ভোট গণনা। কে হবে কুমিল্লার নগর পিতা তাঁর জন্য অপেক্ষা করতে হবে আরও কিছু সময়।

তবে এখন পর্যন্ত অসমর্থিত সূত্রের তথ্যমতে ৪১ কেন্দ্রে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৩১ হাজার ৬৫৭ ভোট আর আ’লীগ প্রার্থী সীমা পেয়েছেন ২৪ হাজার ৬৪৩ ভোট। প্রায় ৫ হাজার ভোটে এগিয়ে আছেন বিএনপি প্রার্থী।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটের লড়াই চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট যুদ্ধ বিরতীহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্ধারিত সময়ের কেন্দ্রের সামনে লাইন দিয়েছিলেন ভোটাররা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লম্বা হয়েছে ভোটার লাইন।

কোন প্রাথী মন জয় করেছে তারই বহিপ্রকাশ হবে গোপন ব্যালটে। ভৌটাররা বলছেন কারো কথায় নয় এলাকায় উন্নয়নের কথা মাথায় রেখেই যোগ্য প্রার্থীকে ভোট দেবেন তারা।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৫শ ৬৬ জন।এর মধ্যে পুরুষ ভোটার১ লাখ ২ হাজার৪শ৪৭ এবং ১ লাখ ৫ হাজার ১শ ১৯ জন নারী। এর মধ্যে ৩০ শতাংশই নতুন ভোটার।

মেয়র পদে মোট ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিযোগীতার হচ্ছে আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু মধ্যে। নিজেদের ভৌট প্রদান শেষে আওয়ামী লীগ প্রার্থী ভোট সুষ্ঠু হচ্ছে বললেও বিএনপি প্রার্থী কয়েকটি কেন্দ্রে কারচুপির অভিযোগ করেন।