বাংলাদেশ পাকিস্তান ম্যাচ ড্র

বাংলাদেশ পাকিস্তান ম্যাচ ড্র

শেয়ার করুন

bd98এটিএন টাইমস ডেস্ক:

মুমিনুল হকের দায়িত্বশীল ব্যাটিংয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। রুদ্ধস্বাস দ্বৈরথে রান রেটে পিছিয়ে থাকার কারণে গ্রুপ সেরা হতে পারেনি মুমিনুল বাহিনী।

তা সত্ত্বেও জুনিয়র টাইগারদের লক্ষ্য এখন সেমির বাধা পেরোনো। তবে প্রতিপক্ষ যেহেতু ভারত, তাই কাজটা কঠিন হবে। সেমিফাইনাল আগেই নিশ্চিত ছিল। চ্যালেঞ্জটা ছিলো গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। টস জিতে বাংলাদেশকে প্রথমে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান।

কিন্তু তাদের এ সিদ্ধান্ত যে ভুল ছিল তার প্রমাণ দেয় স্বাগতিক বোলাররা। মাত্র ৩৫ রানে চার উইকেট নিয়ে পাকিস্তান শিবিরে কাঁপন ধরিয়ে দেন শফিউদ্দিন-নাসুমরা। ক্রিকেট টেম্পারমেন্টের খেলা, সেটা প্রমাণ করেন পাকিস্তান জাতীয় দলের হয়ে ২২টি ওয়ানডে খেলা হারিস সোহেল। এমন পরিস্থিতিতে পঞ্চম উইকেটে হাম্মাদ আযমকে নিয়ে ৮৬ রান যোগ করেন এই বা-হাঁতি ব্যাটসম্যান।

৬৩ রানে হারিস আউট হলে ম্যাচের হাল ধরেন হোসেন তালাত। তাঁর অপরাজিত ৫৭ রানে নির্ধারিত ওভার শেষে ২৩৩ রান তোলে পাকিস্থান। শফিউদ্দিন নেন ৩ উইকেটগ্রুপ পর্বের কঠিন প্রতিপক্ষ তাই জয়ের লক্ষ্যটাও ছিল চ্যালেঞ্জিং।

রান রেট পাঁচের নিচে রেখে স্বাভাবিক খেলাটাই খেলতে চাইছিলেন বাংলাদেশ ইনিংসের গোড়াপত্তন করা দুই ওপেনার সাইফ হাসান ও আজমীর আহমেদ। কিন্তু দলীয় ২৪ রানে দুই ওপেনারকেই প্যাভিলীয়নে ফিরতে হয় এলবিডাব্লিঊর ফাঁদে পড়ে।

এরপর শান্ত-নাসিররা ব্যর্থ হলেও অধিনায়ক মুমিনুল হক ছিলেন অবিচল। তার অধিনায়কসুলভ ব্যাটিংয়ে জয়ের কাছাকাছি চলে যায় স্বাগতিকরা। ৭৫ রানে আউট হন তিনি। তাকে সঙ্গ দেয়া মিঠুন করেন ৫৩ রান। কিন্তু কে জানতো এ ম্যাচে অন্য নাটক মঞ্চায়িত হবে! টানটান উত্তেজনার ম্যাচটি শেষ অবধি টাই হয়ে যাবে।