নড়াইলে ইউপি নির্বাচন নৌকা প্রতীক পেতে চেয়ারম্যান পদে আ,লীগের দলীয়...

নড়াইলে ইউপি নির্বাচন নৌকা প্রতীক পেতে চেয়ারম্যান পদে আ,লীগের দলীয় প্রার্থীর ছড়াছড়ি

শেয়ার করুন

narail election

।। কার্ত্তিক দাস,নড়াইল ।।

আসন্ন ইউপি  নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে নড়াইল সদর উপজেলার ১৩টি ইউনিয়ন থেকে ১১২ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।  এর মধ্যে বাসগ্রাম ইউনিয়ন থেকে এই পদে নির্বাচনে অংশ নেবার জন্য ১৬ জন প্রার্থী রয়েছেন। রোববার বিকেলে সদর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হয়েছে। দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.ওমর ফারুক জানান,১১২ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বেশ কয়েকজনের নামে নানাবিধ অভিযোগ রয়েছে। যাদের নামে অভিযোগ রয়েছে তাঁদের নামে ডিসপুট দিয়ে কেন্দ্রীয় কমিটির কাছে চেয়ারম্যান পদপ্রার্থীদের নামের তালিকা জমা দেবো। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অচীন চক্রবর্তী এবং আমি দুজনে মনোনয়নপত্রগুলো নিয়ে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের কাছে জমা দিতে যাবো।
Narail UP Election A'league Candidate Photo- (01)খোঁজ নিয়ে জানা গেছে,বিগত ৪ দলীয় জোটের সঙ্গে সম্পৃক্ত এমন কয়েকজন নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরীক কোন দলের প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেননি। গত ৩ অক্টোবর সারাদিন জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক খশরুর আলম পলাশ মনোনয়নপত্র গ্রহণ করেন।

দলীয় সূত্রে জানা গেছে,আউড়িয়া ইউনিয়নে ১২ জন,কলোড়া,তুলারামপুর ইউনিয়নে ১১ জন করে,মাইজপাড়ায় ৯জন,ভদ্রবিলায় ৮জন,হবখালি,শেখহাটি,সিঙ্গাশোলপুর ও বিছালী ইউনিয়নে ৭জন করে,চন্ডিবরপুরে ৫জন ও মুলিয়া ইউনিয়নে ৪জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো.নিজাম উদ্দীন খান নিলু বলেন,গত ৫ বছরে ইউপি চেয়ারম্যান হিসেবে সুনামের সঙ্গে যারা ইউনিয়ন ও দলীয় কর্মকান্ড পরিচালনা করেছেন তাঁদের মনোনয়ন পাবার সম্ভাবনা বেশি। তিনি বলেন যারা নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদে আগ্রহী হয়ে ফরম পূরণ করেছেন তাঁদের সব ফরমগুলো কেন্দ্রে পাঠানো হবে।