প্রতিদিন ৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে

প্রতিদিন ৮ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে

শেয়ার করুন

Dengue-fever-symptoms-and-preventionনিজস্ব প্রতিবেদক :

২০১৬ সালের পর আবারও ডেঙ্গু ভাইরাসের প্রার্দুভাব রাজধানীতে । চিকিৎসকরা বলছেন এই সময়ে হাসপাতালে যেসব রোগী ভর্তি হচ্ছে, তাদের বেশিরভাগই ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত। এরমধ্যে শিশুদের সংখ্যা উল্লেখযোগ্য। তবে, সিটি কর্পোরেশনের কর্মকর্তারা নাগরিক সচেতনা বাড়ানোর ওপরই জোর দিচ্ছেন।

৫ম শ্রেণীর ছাত্র প্রমিত চৌধুরী ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হয়ে মিরপুরের এম আর খান শিশু হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।  ছেলের অসুস্থতা নিয়ে উদ্বিগ্ন  তার মা সুমিতা রানী পাল। তিন দিন এ হাসাপাতালে কাটানোর পর অমিতের অবস্থা এখন  একটু উন্নতির দিকে।

প্রমিতের মত এরকম আরো অনেকে ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হয়ে এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। নতুন করে আসছে আরো অনেক  শিশু রোগী। কর্তব্যরত চিকিৎসকরা বলছেন, হাসপাতালে যত শিশু ভর্তি হচ্ছে তাদের বেশিরভাগই ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার তথ্যমতে, এ বছর ৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। আগস্টের এ সময়েই ২ হাজার ২৩২ জন আক্রান্ত হয়েছে ডেঙ্গু ভাইরাসে।

মশক নিধনে বছরের জুন থেকে সিটি কর্পোরেশন বেশ কিছু কার্যক্রম চালালেও পুরোপুরি নিধন সম্ভব হয়নি। তবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নাগরিকদের সচেতন হবার তাগিদ দিলেন।