তামিলনাড়ুতে ভারদার তাণ্ডবে নিহত ১০

তামিলনাড়ুতে ভারদার তাণ্ডবে নিহত ১০

শেয়ার করুন

gettyimages-629288936বিশ্ব সংবাদ ডেস্ক:

ভারতের দক্ষিণাঞ্চলে ঘূর্ণিঝড় ভারদার আঘাতে তামিলনাড়ুত কমপক্ষে ১০ জন প্রাণ হারিয়েছে। উপকূলিয় অঞ্চল থেকে সরিয়ে নেয়া হয়েছে ২০ হাজারের বেশি মানুষ।

মঙ্গলবার চেন্নাই, কাঞ্চিপুরাম এবং তিরুভাল্লুরের সকল স্কুল, কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চেন্নাই বিমানবন্দরের সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। তামিলনাড়ুতে বেশ কিছু ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

ঘণ্টায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার বাতাসের গতিবেগ নিয়ে সোমবার বিকেল থেকে ভারতের দক্ষিণ উপকূলে বয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘ভারদা’। চেন্নাইয়ের পাশাপাশি ঝড়ের প্রভাব পড়েছে অন্ধ্রপ্রদেশ ও পুদুচেরিতেও।

20161212t091819z_2_lynxmpecbb0dq_rtroptp_4_indiacycloneরোববার দুপুর থেকে তামিলনাড়ুর উপকূলীয় অঞ্চল ও চেন্নাইয়ে প্রবল বৃষ্টি শুরু হয়। সেইসঙ্গে শুরু হয় ঝড়ো হাওয়া। ঝড়ে চেন্নাইয়ের বহু জায়গায় শত শত গাছ-পালা এবং বৈদ্যুতিক খুঁটি উপড়ে গেছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎ সংযোগ।

এরইমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তামিলরাড়ু এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীকে যে কোন প্রকার সহায়তা দেয়ায় আশ্বাস দিয়েছেন। দেশটির নৌবাহিনী, সেনা এবং বিমানবাহিনীর এরইমধ্যে তাদের উদ্ধার অভিযান শুরু করেছে।