বাঁধা হয়ে দাঁড়িয়েছেন চান্দিমাল!

বাঁধা হয়ে দাঁড়িয়েছেন চান্দিমাল!

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বাংলাদেশের শততম টেস্টে রঙ ছড়িয়েছেন বোলাররা। কলম্বোর পি সারা স্টেডিয়ামে ঐতিহাসিক এই টেস্টের প্রথম দিন শেষে শ্রীলংকার স্কোর ৭ উইকেটে ২৩৮ রান। শেষ সেশনে বৃষ্টির কারণে নির্ধারতি সময়ের আগে খেলা শেষ হয়। তবে চান্দিমালের দৃড়চিত ব্যাটং বাঁধা হয়ে দাড়িয়ছে বাংলাদেশের জন্য।

লংকান ইংনিংসের প্রথম ৩ ওভারে কোনো রান দেননি বাংলাদেশ বোলাররা। শুরুতে স্বাগতিকদের চাপে রাখার আভাস, বাস্তবে রূপ দেন মুস্তাফিজ ও মিরাজ। দলীয় ১৩ রানে মুস্তাফিজের শিকার হন করুণারত্নে। দলীয় ২৪ রান মেন্ডিসকে প্যাভিলিয়নে ফেরান মিরাজ।

এরপর থারাঙ্গা ও লাঞ্চবিরতির আগে গুনারত্নে আউট হলে, প্রথম সেশনটা একেবারই নিজেদের করে নেয় বাংলাদেশ। তবে লাঞ্চের পর ডি সিলভাকে নিয়ে ম্যাচে ফেরার লড়াই শুরু করেন চান্ডিমাল। পাশাপাশি নিজের ১২তম হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি।

সিলভা ও চান্ডিমালের ৬৬ রানের পার্টনারশিপ ভাঙেন তাইজুল ইসলাম। সিলভা করেন ৩৪ রান। চান্ডিমালকে ভালোভাবে সঙ্গ দেওয়া ডিকওয়ালা ৩৪ করে আউট হন সাকিবের বলে। এখন মাঠে আছেন চান্দিমাল ৮১ রানে আর তাকে সংঘ দিচ্ছেন হেরাথ।

এর আগে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। পি সারা ওভালে বাংলাদেশের শততম টেস্টে চারটি পবির্তন আনা হয়েছে। দলে জায়গা পায়নি তাসকিন আহমেদ, মুমিনুল হক , মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন কুমার দাস।

এই স্বরনীয় ম্যাচে সুয়োগ পেয়েছেন সাব্বির রহমান, ইমরুল কায়েস, তাইজুল ইসলাম এবং মোসাদ্দেক হোসেন। মোসাদ্দেকের এটি অভিষিক্ত টেস্ট। অন্য দিকে একটি পরিবর্তন নিয়ে দল সাজিয়েছে লংকানরা। লাহিরু কুমারার জায়গায় খেলছেন ধনঞ্জয়া ডি সিলভা।