রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে জার্মানি-ইংল্যাণ্ড

রাশিয়া বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে জার্মানি-ইংল্যাণ্ড

শেয়ার করুন

55স্পোর্টস ডেস্ক :

২০১৮ বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট নিশ্চিত করেছে দুই ইউরোপিয়ান পরাশক্তি জার্মানি ও ইংল্যাণ্ড। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে শুক্রবার জার্মানি ৩-১ গোলে নর্থ আয়ারল্যান্ড ও ইংল্যাণ্ড ১-০ গোলে স্লোভেনিয়াকে পরাজিত করে। এদিকে  দক্ষিণ আমেরিকা অঞ্চলে ম্যাচে ব্রাজিলকে রুখে দিয়েছে বলিভিয়া আর পেরুর সঙ্গে গোল শূন্য ড্র করেছে আর্জেন্টিনা।

জার্মানির জেবাস্টিয়ান রুডির দূরপাল্লার ভলি ঠিকানা খুঁজে পেলে নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠে দ্বিতীয় মিনিটেই । ২১ মিনিটে স্যান্ড্রো ওয়াগনারের ব্যবধান বাড়ায় বিশ্ব চ্যাম্পিয়নরা।৮৬ মিনিটে স্কোর লাইন ৩-০ করেন জশুয়া কিমিচ। নির্ধারিত সময়ের শেষ মিনিটে নর্থ আয়ারল্যান্ডের পক্ষে ব্যবধান কমান জন ম্যাগিনেস। এ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে জার্মানি।

অন্য ম্যাচে অতিরিক্ত সময়ে টটেনহ্যাম তারকা হ্যারি কেইনের একমাত্র গোলে স্লোভানিয়াকে নিজেদের মাঠে পরাজিত করে ইংল্যাণ্ড। এদিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে হতাশা উপহার দিয়েছে দুই জায়ান্ট ব্রাজিল আর্জেন্টিনা। বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করা ব্রাজিল বলিভিয়ার সঙ্গে গোল শূণ্য ড্র করেছে। অপরদিকে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করে রাশিয়ায় বিশ্বকাপ খেলার স্বপ্ন প্রায় শেষ হয়ে গেলো মেসির আর্জেন্টিনার।