মুক্তিযোদ্ধা বাবার অনুপ্রেরনায় রাজনীতির মঞ্চে

মুক্তিযোদ্ধা বাবার অনুপ্রেরনায় রাজনীতির মঞ্চে

শেয়ার করুন

IMG_4994সাইফুল ইসলাম রিয়াদ:

মুক্তিযোদ্ধা বাবার অনুপ্রেরণায় রাজনীতিতে বাবা ছিলেন মুক্তিযোদ্ধা। লড়েছেন দেশের জন্য। নিজের ছেলেকে সবসময় শোনাতেন মহান মুক্তিযুদ্ধের গল্প। সাথে শোনাতেন মুক্তিযুদ্ধের মহানায়ক বংগবন্ধুর আত্মত্যগের গল্প। সে গল্প ভাল লেগে যায় ছেলেটির। গল্প শুনতে শুনতে বড় হওয়া ছেলেটির ইচ্ছা হয় বাবার মত দেশের জন্য কিছু করার। সেই সুবাদেই তিনি নাম লিখিয়েছেন রাজনীতির খাতায়। তিনি হলেন মেহেদি হাসান মনির।

রাজনীতির ময়দানে হাতে-খড়ি হয় আলীগের ঢাকা মহানগর উত্তরের ২৭ নং ওয়ার্ডর আওয়ামি লীগের সাধারণ সম্পাদক তারেক হাসান কাজলের মাধ্যমে। দীর্ঘ ১৭ বছর ধরে রাজনীতির ময়দানে থাকলেও ছিলনা বড় কোনো পদ। আসলে তিনি রাজনীতি পদের জন্য আসেননি। এসেছেন সেবা করার জন্য। এখন কাজ করছেন ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরানের নেতৃত্বে। আজ থাকছে তার রাজনীতিতে আসার গল্প।

এটিএন টাইমস: রাজনীতিতে কেন করেন?

মনির: আমার বাবা ছিলেন একজন মুক্তিযোদ্ধা। ছোটবেলা থেকে তিনি আমাকে মুক্তিযুদ্ধ আর জাতির পিতা বঙ্গবন্ধুর গল্প শোনাতেন। বাবার এসব গল্প অনুপ্রাণিত হয়ে আমি রাজনীতিতে আসি।

এটিএন টাইমস: কতদিন ধরে আপনি রাজনীতিতে?

মনির: আমি ১৯৯৮ সাল থেকে রাজনীতি করি। সব সময় চেষ্টা করি দলের জন্য কিছু করার।

এটিএন টাইমস: এত দিন ধরে রাজনীতি করেন। আপনার পদ কী?

মনির: ভাই আমি পদের জন্য রাজনীতি করিনা। সব সময় চেষ্টা করি আমার লিডার কাজল ভাই, ইরান ভাইদের নির্দেশ মত দলের জন্য দেশের জন্য কিছু করার।

এটিএন টাইমস: রাজনীতি করতে যেয়ে কখনো জেলে যেতে হয়েছে?

মনির: আমাকে একাধিকবার জেলে যেতে হয়েছে। একসময় আমি এলাকায় আসতে পারতামনা। মিথ্যা মামলা দিয়ে আমাকে অনেক হয়রানি করা হয়েছে।

এটিএন টাইমস: ভবিষ্যতে কী নেতৃত্ব দেওয়ার চিন্তাভাবনা আছে?

মনির: আমি ২৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ-প্রার্থী।

এটিএন টাইমস: সভাপতি নির্বাচিত হলে কীভাবে কাজ করবেন?

মনির: থানা মহানগর থেকে যেসব নির্দেশনা দেওয়া হবে সেসব কাজ করব। দেশনেত্রি শেখ হাসিনার ঢাকে সবসময় সাড়া দিব। তার চাওয়া মতই আমি আমার ওয়ার্ডকে সাজাব।

এটিএন টাইমস: ২৭ নং ওয়ার্ডে মাদকের ছড়াছড়ি। এ সম্পর্কে আপনার অভিমত কী?

মনির: এগুলা দেখতে কারা এসবের সাথে জড়িত আছে। অনেকে আছে পজিশন পার্টির সুবিধা নিয়ে মাদক ব্যবসা করতে চায়। আমার সিনিয়র লিডাররাও এটা দেখবে। মাদকের ব্যাপারে আমাদের কোনো ছাড় নেই। যেই হোক আমরা কাউকে ছাড় দিবনা। এছাড়া আরও কাজ মাদকমুক্ত স্মাজ গঠনে আরও কাজ করছেন ফরিদুর রহমান খান ইরান তারেক হাসান কাজল ভাইরা সহ শেরেবাংলা নগর থানার সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক মাশফিকুর রহমান উজ্জলসহ সকল নেতৃবৃন্দ। আর এ নির্দেশ আমাদের এ এলাকার মাননীয় সংসদ সদস্য এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল মহো্দয়ের।

এটিএন টাইমস: সময় দেওয়ার জন্য ধন্যবাদ।

মনির: আপনাকেও ধন্যবাদ।