ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ কিশোরীরা

ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ কিশোরীরা

শেয়ার করুন

39289216_10217161664132163_4018522164079624192_nস্পোর্টস ডেস্ক :

স্বাগতিক ভূটানকে  ৫-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশের কিশোরীরা। এর আগে প্রথম সেমিফাইনালে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ভারত।

ভূটানের চাংলিমিথাং স্টেডিয়মে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নেমেই আক্রমনের পশরা সাজিয়ে বসে, মারিয়ারা। তবে শুরুতে নিখুত ফিনিশিংয়ের অভাবে ভুগতে দেখা যায় লাল সবুজ প্রতিনিধিদের। ৬, ৭, ১২ ও ১৫ মিনিটের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে তারা। তবে ১৮ মিনিটে আর ভুল করেনি আনাই মোগিনি। তার গোলেই লিড পায় বাংলাদেশ। ৩৮ মিনিটে ব্যবধান বাড়ান তারই বোন আনুচিং মোগনি। বিশ্রামে যাওয়ার আগে তৃতীয় গোল করেন তহুরা খাতুন।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মারিয়ারা। ফিরে এসে বড় ব্যবধানে জয়ের জন্য লড়তে থাকে তারা। বিপরিতে নিজেদের জাল বাচাঁতে ব্যস্ত থাকে স্বাগতিকরা। তারপরও প্রতিপক্ষের রক্ষণ ভেঙে ৬৯ মিনিটে গোল করেন অধিনায়ক মারিয়া মান্দা। আর ৮৬ মিনিটে দলের পক্ষে শেষ গোলটি করেন সাজেদা আক্তার রিপা। তাতে ৫-০ গোলের জয় নিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। রোববার শিরোপা মঞ্চে ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ।