কুমিল্লা নগরীর পিতা সাক্কু

কুমিল্লা নগরীর পিতা সাক্কু

শেয়ার করুন

monirulএটিএন টাইমস ডেস্ক:

টানা দ্বিতীয়বারের মত কুমিল্লার মেয়র হলেন মনিরুল হক সাক্কু। তিনি প্রায় ১১ হাজার ভোটে আ’লীগ প্রার্থী সীমাকে হারান। ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা রাকিব উদ্দিন মন্ডল ১০৩ কেন্দ্রের মাঝে ১০১ কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন।

১০১ কেন্দ্রে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৬৮৯৪৮ ভোট আর আ’লীগ প্রার্থী সীমা পেয়েছেন ৫৭৮৬৩ ভোট। প্রায় ১১ হাজার ভোটে এগিয়ে আছেন বিএনপি প্রার্থী।

এর আগে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট যুদ্ধ বিরতীহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্ধারিত সময়ের কেন্দ্রের সামনে লাইন দিয়েছিলেন ভোটাররা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লম্বা হয়েছে ভোটার লাইন।

কোন প্রাথী মন জয় করেছে তারই বহিপ্রকাশ হবে গোপন ব্যালটে। ভৌটাররা বলছেন কারো কথায় নয় এলাকায় উন্নয়নের কথা মাথায় রেখেই যোগ্য প্রার্থীকে ভোট দেবেন তারা।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৫শ ৬৬ জন।এর মধ্যে পুরুষ ভোটার১ লাখ ২ হাজার৪শ৪৭ এবং ১ লাখ ৫ হাজার ১শ ১৯ জন নারী। এর মধ্যে ৩০ শতাংশই নতুন ভোটার।

মেয়র পদে মোট ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিযোগীতার হচ্ছে আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু মধ্যে। নিজেদের ভৌট প্রদান শেষে আওয়ামী লীগ প্রার্থী ভোট সুষ্ঠু হচ্ছে বললেও বিএনপি প্রার্থী কয়েকটি কেন্দ্রে কারচুপির অভিযোগ করেন।