২১ শে ফেব্রুয়ারি রাজধানীকে বিশেষ নিরাপত্তা বলয়ে রাখবে আইন শৃঙ্খলাবাহিনী

২১ শে ফেব্রুয়ারি রাজধানীকে বিশেষ নিরাপত্তা বলয়ে রাখবে আইন শৃঙ্খলাবাহিনী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে মঙ্গলবার ২১ শে ফেব্রুয়ারি রাজধানীকে বিশেষ নিরাপত্তার বলয়ে রাখবে আইন শৃঙ্খলাবাহিনী। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি। দিবসটি উপলক্ষে পোশাকে ও সাদা পোশাকে ৮ হাজার পুলিশ সদস্য নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন করবেন।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতি প্রস্তুত।

নিরাপত্তা রক্ষায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণসহ আশপাশের এলাকায় স্থাপন করা হয়েছে সিসি টিভি ক্যামেরা। রাত ৮টার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগতদের কোনও গাড়ি প্রবেশ করতে পারবে না। প্রতিটি প্রবেশ গেইটে স্থাপন করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক আর্চওয়ে। মনিটরিং হবে ওয়াচ টাওয়ারের মাধ্যমেও।

ভাষা দিবসে সর্বসাধারণ প্রবেশ করবে পলাশী মোড় হয়ে জগন্নাথ হলের সামনে দিয়ে শহীদ মিনারের উত্তর গেট দিয়ে এবং  পূর্ব গেট দিয়ে রমনা ক্রসিং হয়ে দোয়েল চত্বর দিয়ে বের হতে হবে। অপরদিকে উপাচার্য ভবন গেট থেকে ফুলার রোড মোড় এবং চানখারপুল থেকে কার্জন হল পর্যন্ত রাস্তা জনসাধারণের যাতায়াতের জন্য বন্ধ থাকবে। দোয়েল চত্বর, জিমনেশিয়াম ও রোমানা ক্রসিং দিয়ে উল্টো পথে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

অপরদিকে র‌্যাপিড একশন  ব্যাটালিয়ন র‌্যাব তিন স্তরের নিরাপত্তা দিচ্ছে শহীদ মিনার এলাকায় । নিরাপত্তার পাশাপাশি ফ্রি মেডিকেলে চিকিৎসারও ব্যবস্থা করছে তারা ।

২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুষ্পস্তবক অর্পণের পর জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে শহীদ মিনার।