‘সোনার বাংলা’ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

‘সোনার বাংলা’ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রের ভিত্তিকে আরো শক্তিশালী করতে দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন। সোমবার এক বার্তায় গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী জাতির পিতার ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তোলার আহ্বান জানান।

দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে স্বেচ্ছা ত্যাগ ও অধিকার রক্ষায় আপোষহীনতার জন্য কৃতজ্ঞতা জানান। গণতন্ত্র ও অধিকার আদায়ের সকল আন্দোলনে জীবনোৎসর্গকারী দেশপ্রেমিক শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, স্বৈরাচারী শাসন উৎখাত করে গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোট ও মৌলিক অধিকারসমূহ প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা দীর্ঘ সংগ্রাম করি। এ আন্দোলন-সংগ্রামে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়। নূর হোসেন, নূরুল হুদা, বাবুল, ফাত্তাহ, ডা. মিলনসহ অগণিত গণতন্ত্রকামী মানুষ আত্মাহুতি দেন।

স্বৈরাচারী শাসক গণআন্দোলনের কাছে নতস্বীকার করতে বাধ্য হয়। প্রধানমন্ত্রী বলেন, ‘গণতন্ত্র মুক্তি দিবস’ গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন। ১৯৯০ সালের এই দিনে স্বৈরাচার সরকারের পতন হয়।