মুফতি হান্নানের ফাঁসির ক্ষণ গণনা শুরু

মুফতি হান্নানের ফাঁসির ক্ষণ গণনা শুরু

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

মুফতি হান্নানের ফাঁসির রায় পুনর্বিবেচনা আবেদন খারিজ আদেশ কারাগারে যাবে খুব শিগগির। মঙ্গলবার রায় প্রকাশের এর কপি সুপ্রিমকোর্ট থেকে পাঠানো হয় বিচারিক আদালতে। কারাগারে রায় গেলেই শুরু হবে মুফতি হান্নানসহ ৩ জঙ্গির ফাঁসি কার্যকরের প্রক্রিয়া।

রিভিউ খারিজের সংক্ষিপ্ত আদেশ ৫ পৃষ্ঠার। এতে বলা হয়েছে, ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে মেরে ফেলতেই সিলেটে হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে গ্রেনেড হামলা চালায় মুফতি হান্নানসহ হরকাতুল জিহাদের জঙ্গিরা।  এবং ওইদিন তাঁদের যে প্রস্তুতি ছিল তাতে ঘটনাস্থলের সবাই মারা যেতে পারতো।

২০০৪ সালের ২১ মে ওই হামলার দায়ে মুফতি হান্নান এবং বিপুল ও রিপন এই তিনজনকে মৃত্যুদণ্ড দেয় সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল। মহিবুল্লাহ ও আবু জান্দালকে দেওয়া হয় যাবজ্জীবন।  পরে হাইকোর্টে এবং আপিল বিভাগেও বহাল থাকে এই রায়। রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ হয় গত রোববার। এবার রায়ের কপি প্রকাশ হওয়ায়, এখন ফাঁসির ক্ষণ গণনা শুরু হল তিন জঙ্গির।

মুফতি হান্নানের মতো ভয়াবহ জঙ্গির অধ্যায় সমাপ্তি হবে মৃত্যুদণ্ড কার্যকরের সঙ্গে সঙ্গে। তাই বিষয়টিকে রাষ্ট্রের জন্য স্বস্তিদায়ক বলে মনে করছেন সর্বোচ্চ আইন কর্মকর্তা।