বিএনপির নামে কোন মিথ্যা মামলা হয়নি : প্রধানমন্ত্রী

বিএনপির নামে কোন মিথ্যা মামলা হয়নি : প্রধানমন্ত্রী

শেয়ার করুন

hassinna_6614নিজস্ব প্রতিবেদক :

বিএনপির নামে কোন মিথ্যা মামলা হয়নি। বিএনপি নেতারা অপরাধ করেছেন বলেই পালিয়ে বেড়াচ্ছেন- এ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপির ডাকা আন্দোলনেই পুড়িয়ে মারা হয়েছে সাধারণ শ্রমিক মেহনতি মানুষকে। বুধবার সকালে দলীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের নেতারা দেখা করতে এলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

১৯৬৯ সালের ১২ অক্টোবর শ্রমিক মেহনতি মানুষের অধিকার আদায়ে জাতীয় শ্রমিক লীগ গঠন করেছিলেন তৎকালীন জনপ্রিয় শ্রমিক নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । স্বতন্ত্র গঠনতন্ত্রের এই দলটি আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন।

জাতীয় শ্রমিক লীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির জ্যেষ্ঠ নেতারা সৌজন্য সাক্ষাত করতে আসেন প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে । সেখানে শ্রমিক লীগের সকল সর্বস্তরের নেতা কর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধুই প্রথম শ্রমিকদের অধিকার আদায়ে একটি জাতীয় সংগঠনের প্রয়োজনীয়তার কথা উপলব্ধি করেছিলেন। বর্তমান শ্রমিক লীগ নেতাদের অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের কল্যাণেও কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, ১০ম জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে বিএনপি জামাতের লাগাতার আন্দোলনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাধারণ শ্রমিক ও মেহনতি মানুষ।  দলীয় নেতা কর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে বিএনপির এমন অভিযোগেরও জবাব দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির লাগাতার আন্দোলনে মানুষকে পুড়িয়ে মারা হয়েছে এ কথা বিএনপি নেত্রী অস্বীকার করতে পারেন না। অপরাধ করলে বিচার হবেই বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।