প্রকৌশলী মোঃ মতিউর রহমান রোটারি জেলা ৩২৮২ এর গভর্নর ২০২৩-২৪ নির্বাচিত

প্রকৌশলী মোঃ মতিউর রহমান রোটারি জেলা ৩২৮২ এর গভর্নর ২০২৩-২৪ নির্বাচিত

শেয়ার করুন
Motiur

প্রকৌশলী মোঃ মতিউর রহমান রোটারি আন্তর্জাতিক ডিস্ট্রিক ৩২৮২ এর ২০২৩-২৪ সালের ডিস্ট্রিক গভর্নর নির্বাচিত।

বিগত ৭ই এপ্রিল থেকে ২২ই এপ্রিল, ২০২১ পর্যন্ত রোটারি আন্তর্জাতিক ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ডিস্ট্রিক্ট গভর্নর নমিনি অর্থাৎ ২০২৩-২৪ রোটাবর্ষের গভর্নর পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে প্রকৌশলী মোঃ মতিউর রহমান রোটারি আন্তর্জাতিক ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ডিস্ট্রিক্ট গভর্নর নমিনি হিসাবে নির্বাচিত হন এবং তিনি আগামী ২০২৩-২৪ রোটাবর্ষে ডিস্ট্রিক্ট গভর্নর হিসাবে দায়িত্ব পালন করবেন।
প্রকৌশলী মতিউর রোটারি ক্লাব অব চিটাগাং খুলশী এর সাবেক সভাপতি এবং বিগত বছরগুলোতে ডিস্ট্রিক্টের বিভিন্ন গুরুত্বপূর্ন পদে সফলভাবে দায়িত্ব পালন করেছেন।
তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় BUETথেকে ১৯৮৪ সালে প্রকৌশলে স্নাতক ডিগ্রি লাভ করেন। তিনি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসাবে কর্মজীবন শুরু করেন এবং সর্বশেষ প্রকল্প পরিচালক ও প্রধান প্রকৌশলী হিসাবে দায়িত্ব পালন করেন।
পরবর্তীতে তিনি ইউ USTC থেকে MBA ডিগ্রি অর্জন করেন এবং একই প্রতিষ্ঠানে MBA কোর্সে খন্ডকালীন শিক্ষক হিসাবে কাজ করেন। তিনি দেশে এবং বিদেশে কারিগরি প্রশিক্ষন ও ডিপ্লোমা কোর্সে অংশগ্রহন করেন। তিনি সরকারী কাজে আমেরিকা, জার্মানী, জাপান, সাউথ কোরিয়া, সিংগাপুর, চীন থাইল্যান্ড, ভারত, মালয়েশিয়া, অষ্টেলিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমন করেন।
তাঁহার সহধর্মিণী শামিনা ইসলাম অতিরিক্ত কর কমিশনার হিসাবে জাতীয় রাজস্ব বোর্ডে কর্মরত এবং একজন রোটারিয়ান এবং রোটারি ক্লাব অভ্ চিটাগাং খুলশীর সাবেক সভাপতি।
প্রকৌশলী মতিউর ও শামিনা দুই পুত্র সন্তানের জনক।