সুন্দরী থাকুন শীতেও

সুন্দরী থাকুন শীতেও

শেয়ার করুন

shutterstock_122574910জীবনধারা ডেস্ক:

আধুনিক জীবন অনেক বেশি যান্ত্রিক আর ব্যস্ত। শত ব্যস্ততার মাঝে অধিকাংশ মেয়েরাই ঘরে বসে রূপচর্চা করার সময়ই পান না। তাই বলে কি এই শীতে আপনি অসুন্দর হয়ে পড়বেন! না; মোটেও না।

সারাদিনের ব্যস্ততা শেষে একটু সময় দিন নিজেকে। প্রাত্যহিক কাজকর্মের পাশাপাশি যেসব কাজ আপনার সৌন্দর্য্য ধরে রাখবে এই শীতেও তা জেনে রাখুন। আরও জানুন ঘুমানোর আগে ঠিক কি কি জিনিসের ব্যবহার আপনাকে পরের দিন আরও আকর্ষণীয় আর সুন্দরী করে তুলবে। তো চলুন, কথা না বাড়িয়ে দেখে নেয়া যাক।

ড্রাই শ্যাম্পু: সারাদিন তো অনেক খাটুনি গেল। সন্ধ্যায় ফিরে ঢুকলেন শাওয়ার নিতে। গোসল না দিলে যে হবেই না। শ্যাম্পুও করা দরকার? তাহলে বেছে নিন ড্রাই শ্যাম্পু। কেননা শীতের রাতে মাথার তালু থেকে নিঃসৃত হয় তেল। তার ওপর আপনি যদি ব্যবহার করেন তেলসম্মৃদ্ধ কোন শ্যাম্পু, তাহলে অতিরিক্ত তেলের কারণে আপনার চুল নিষ্প্রাণ দেখাবে। কিন্তু ড্রাই শ্যাম্পুর ব্যবহারে চুল অনেক ফ্রেশ দেখাবে।

লিপ বাম: ঠোঁট ফাঁটা কিংবা রুক্ষ-শুষ্ক ঠোঁট শীতকালের এক বড় সমস্যা। আপনার পোশাক আর সাজগোজ যতই সুন্দর হোক না কেন রুক্ষ ঠোঁটেই ম্লান হয়ে যাবে সব সৌন্দর্য্য। আর তাই ঘুমানোর আগে ঠোঁটে পুরু করে লিপ বাম লাগিয়ে নিন। সকালে উঠে দেখবেন আপনার ঠোঁট কতটা মসৃণ আর প্রাণবন্ত।

আই ক্রিম: ডার্ক সার্কেল কিংবা চোখের নিচে কালি আপনার সৌন্দর্য্যের অভিশাপস্বরুপ। চোখের নিচে কালি নিয়ে যতই মেকআপ করুন না কেন আপনাকে সুন্দরী হিসেবে মেনে নিতে কষ্ট হবে সবারই। তাই যত্ন নিন চোখের। সংবেদনশীল এই অঙ্গে সর্বদা ভালো মানের আই ক্রিম ব্যবহার করুন। ঘুমানোর আগে আলু বা শশার স্লাইস চোখের উপর রেখে রিল্যাক্স করে নিন কিছুক্ষণ।

ভ্যাসলিন: শীত তো এলো বলে। আর শীতের আরেক মহাসমস্যা হল ফাটা গোড়ালি। আর আগে থেকেই এ সমস্যা তাড়াতে রোজ রাতে গোড়ালিতে ভ্যাসলিন ম্যাসাজ করুন। এর ফলে আপনার গোড়ালি ও পা শীতেও থাকবে ফুরফুরে মেজাজে।

গ্রেপসিড ওয়েল: যার চোখ সুন্দর তার চোখের পাতাও সুন্দর। আর চোখের পাতা সুন্দর না হলে আপনার চোখ নজরকাড়া হতেই পারে না। তাই চোখের পাতা সুন্দর করার দায়িত্বও নিতে হবে আপনাকে। পুরানো মাসকারা ওয়ান্ড গ্রেপসিড ওয়েলে ডুবিয়ে লাগিয়ে নিন চোখে। সারারাত রেখে দিন। সকালে উঠে ধুয়ে ফেলুন। এতে করে আপনার চোখের পাতা ঘন হবে।

অ্যালোভেরা: চুলের ডগা ফাটা সমস্যায় কম-বেশি সব মেয়ারাই ভোগেন। আর শীতে তো এ সমস্যা আরও প্রকট হয়ে ওঠে। চুলের ডগায় রাতভর লাগিয়ে রাখুন অ্যালোভেরা। দুর হবে ডগা ফাটার সমস্যা এবং আপনার চুল হয়ে উঠবে আরও সুন্দর। অ্যালোভেরা গাছ লাগিয়ে নিন বাড়িতেই। এ গাছের পরিচর্যাও খুব সহজ। এতে করে রূপচর্চাও হবে আবার খরচও বাঁচবে।

আরও পড়ুন:

এক কোয়া রসুনেই মিলবে মুক্তি!
আপেল-গাজরে সারবে নাক ডাকা
জীবন বাঁচাতে জবা

শীতে সৌন্দর্য্য ধরে রাখার রহস্য তো জেনেই গেলেন। এবার শীতটা জমিয়ে কাটবে নিশ্চয়ই! তবে যা-ই করেন না কেন নিয়মের বাইরে কোন কিছু করতে যাবেন না। জানেনই তো, বেশি বেশি কোন কিছুই ভালো না। শেষমেষ আর কি বলব? সব কি আর একদিনেই বলা যায়। আপনাদের সকলের সু-স্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায়। ভালো থাকুন আর এটিএন টাইমসের সাথেই থাকুন।