লক্ষ্মীপুরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

লক্ষ্মীপুরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

শেয়ার করুন

Laxmipur Manobbonddon pic 30.09.2017লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে সাংবাদিক রফিকুল ইসলামের ওপর হামলা এবং ইছমাইল হোসেন জবুর বিরুদ্ধে সন্ত্রাসী সুমনের মিথ্যা মামলার প্রতিবাদ ও হামলার সাথে জড়িত ইউপি চেয়ারম্যান আবুল কাশেমসহ তার অনুসারীদের গ্রেপ্তার বিচারের দাবীতে প্রেসক্লাবের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছে জেলায় কর্মরত সাংবাদিকরা। লক্ষ্মীপুর প্রেসক্লাবের আয়োজনে আজ শনিবার বেলা ১১টা থেকে বারটা পর্যন্ত ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

সভায় বক্তারা সাংবাদিক রফিকুল ইসলামের ওপর উত্তর জয়পুর ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের নেতৃত্বে হামলা ও ইছমাইল হোসেন জবুর বিরুদ্ধে সন্ত্রাসী সুমনের সাজানো মিথ্যা মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে উক্ত দুইটি ঘটনার সঠিক তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান। অন্যথায় আরও কঠিন কর্মসূচির ঘোষণা দেন হুশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, দুর্নীতির সংবাদ প্রকাশ করায় গতকাল শুক্রবার দুপুরে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উত্তরজয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ও তার অনুসারীরা স্থানীয় দৈনিক লক্ষ্মীপুর কণ্ঠের সম্পাদক ও মানবকন্ঠের জেলা সংবাদদাতা রফিকুল ইসলামকে মোবাইল ফোনে ডেকে নিয়ে বেদম মারধর করেন। বর্তমানে সাংবাদিক রফিকুল ইসলাম সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে দৈনিক খবর পত্রিকার জেলা প্রতিনিধি ইছমাইল হোসেন জবুর বিরুদ্ধে আদালতে সাজানো ও কাল্পনিক মিথ্যা মামলা দায়ের করেন সন্ত্রাসী সুমন।

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা/এটিএন নিউজের জেলা প্রতিনিধি মো. কাউছারের সভাপতিত্বে ও ইন্ডিপেনডেন্ট টিভি ও মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি আব্বাছ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এমজে আলম, এটিএন নিউজের বিশেষ প্রতিনিধি আবুল কালাম আজাদ, সময় টিভির প্রতিনিধি মো. মাহাবুবুল ইসলাম ভূঁইয়া, চ্যানেল ২৪ এর প্রতিনিধি সাইফুল ইসলাম ও সাংবাদিক আনোয়ার হোসেন বাবুল প্রমুখ। উক্ত মানববন্ধনে জেলা শহরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।