ভোরবেলায় ঢাকায় কালবৈশাখী ঝড়, প্রবল বৃষ্টি

ভোরবেলায় ঢাকায় কালবৈশাখী ঝড়, প্রবল বৃষ্টি

শেয়ার করুন

Dhaka Rain

নিজস্ব প্রতিবেদক।।

প্রচণ্ড গরমে ক্লান্ত নগরবাসী আজ বুধবার সকালেই পেল কাঙ্ক্ষিত বৃষ্টি। সকাল পৌনে সাতটা থেকে আটটা পর্যন্ত রাজধানীতে ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মৌসুমের তীব্র কালবৈশাখী ঝড় হলো আজ ঢাকায়।

বৃষ্টি নিয়ে আসে প্রশান্তি। গত কিছুদিন ধরে ভ্যাপসা গরমে নাগরিকদের যে হাঁসফাঁস, স্বস্তি মিলে সেই অবস্থা থেকে। তাই, সেহরি খেয়ে শেষ রাতে বিছানায় যাওয়া রোজাদার নগরবাসীর সকালের ঘুমটা ভালোই হয়েছে! বজ্রের গর্জন থাকলেও সকাল পৌঁনে ৮টার দিকে ঝড়-বৃষ্টি অনেকটাই কমে যায়।

যদিও মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া দপ্তর জানিয়েছিল— রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঝড়ের সময় নগরীর বিমানবন্দর এলাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭০ কিলোমিটার। শুধু রাজধানী ঢাকায় নয়, ঝড় হয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। সকাল পৌনে ১০টায় এ প্রতিবেদন লেখার সময় কুমিল্লা, নোয়াখালী, রাঙামাটি ও টাঙ্গাইল জেলার বিভিন্ন এলাকায় কালবৈশাখী বয়ে যাচ্ছিল।