আশুগঞ্জে অগ্নিকাণ্ড, বাবা ও ছোট ভাইয়ের পর শেষযাত্রায় বড়ভাই

আশুগঞ্জে অগ্নিকাণ্ড, বাবা ও ছোট ভাইয়ের পর শেষযাত্রায় বড়ভাই

শেয়ার করুন

Ashuganj

ইসহাক সুমন, আশুগঞ্জ।।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বাসায় অগ্নিকাণ্ডের ঘটনায় বাবা ও ভাইয়ের পর না ফেরার দেশে চলে গেল ১২ বছর বয়সী বড়ভাই আরিফ হোসেনও। রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আজ রোববার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে আশুগঞ্জ বাজারের শরীয়তনগর এলাকার আলাই মোল্লা ভবনের নিচতলায় ওই দুর্ঘটনা ঘটে।
এতে আগুনে পুড়ে আরিফের ছোট ভাই জুবায়ের হোসেন (৮) মারা যায়। তার মৃত্যুর প্রায় ১৯ ঘণ্টা পর গত বুধবার মারা যান তার বাবা মকবুল মিয়া (৪২)।

মকবুল সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করেছে ফায়ার সার্ভিস।

আগুনে আরও আহত হন মকবুলের স্ত্রী রেখা বেগম (৩৫) ও তাঁদের প্রতিবেশী জামিয়া রহমান। তাঁরা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন।

মকবুলের চাচা মোমিনুল ইসলাম বলেন, আরিফের শরীরের ৬০ শতাংশ দগ্ধ হয়েছিল। রেখার শরীরের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে‌, তাঁর অবস্থাও ভালো নয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘটনার দিন মকবুল বাসায় রাতের খাবার খেতে বসেছিলেন। রাত সোয়া ১০টার দিকে আরিফ মশার কয়েল ধরানোর জন্য দেশলাই দিয়ে আগুন জ্বালায়।

এ সময় হঠাৎ আগুন পুরো ঘরে ছড়িয়ে যায়। পরে এলাকাবাসী, পুলিশ এবং আশুগঞ্জ, সরাইল ও ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।