‘ইসলামী ব্যাংক থেকে কারো চাকরি যাবেনা’

‘ইসলামী ব্যাংক থেকে কারো চাকরি যাবেনা’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

পেশাগত দায়িত্ব পালনে রাজনৈতিক সম্পৃক্ততা না থাকলে ইসলামী ব্যাংক থেকে কারো চাকরি যাবেনা বলে আশ্বস্ত করেছেন ব্যাংকটির নতুন চেয়ারম্যান আরাস্ত্তু খান।

বৃহস্পতিবার দুপুর সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি বলেন, গত বছর ইসলামী ব্যাংক ২ হাজার ৩ কোটি টাকার মুনাফা করেছে। ব্যাংকটির আর্থিক অবস্থা ভালো, অর্থমন্ত্রীও সন্তুষ্ট। সরকারি প্রকল্পে বিনিয়োগের ব্যাপারেও অর্থমন্ত্রীর কাছে আগ্রহ প্রকাশ করেছেন জানান তিনি।

ইসলামী ব্যাংক থেকে কারো চাকরি যাবার ভয় নাই বলে জানান তিনি। তবে যদি কারও সরাসরি রাজনৈতিক সম্পৃক্ততা থাকে, সেটা মেনে নেওয়া হবে না। কারণ, আমরা চাই প্রফেশনালদের ব্যাংক।

রাজনৈতিকভাবে সম্পৃক্ত আছেন—এমন কাউকে কি চিহ্নিত করা হয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না, এমন চিহ্নিত করা আমি পছন্দ করি না। ব্যাংক চলবে প্রফেশনাল পদ্ধতিতে।’

গত বৃহস্পতিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত পর্ষদ সভায় ব্যাংকটিতে বড় ধরনের পরিবর্তন আনা হয়। পরিবর্তন আনা হয় ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান পদেও। নতুন পরিচালক হিসেবে পর্ষদ সভায় যোগ দিয়েই ব্যাংকটির চেয়ারম্যান নির্বাচিত হন সরকারের সাবেক সচিব আরাস্তু খান। চেয়ারম্যান পদ ছাড়াও ব্যাংকটির পরিচালক ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন মুস্তাফা আনোয়ার। পদত্যাগ করেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নানও।