অচল গণ বিশ্ববিদ্যালয়ঃ প্রধান ফটকে তালা

অচল গণ বিশ্ববিদ্যালয়ঃ প্রধান ফটকে তালা

শেয়ার করুন

IMG_20170524_102013বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের অনুমোদনের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রেখেছে। এই আন্দোলনের অংশ হিসেবে বুধবার সকাল সাড়ে আটটায়  বিশ্ববিদ্যালয়ের   প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় তারা।

এর আগে মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন এবং পরীক্ষা নিয়ন্ত্রক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দিয়েছিল আন্দোলনরত শিক্ষার্থীরা।

গতকাল শুধু প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকলেও আজ সম্পূর্ণ বিশ্ববিদ্যালয়কে  অচল করে দেয়া শিক্ষার্থীরা প্রধান ফটকরে সামনে ক্রমাগত স্লোগান অব্যাহত রেখেছে।

বিবিএ বিভাগের শিক্ষার্থী মানসুরা হক বলনে, ‘দাবি না মানা পর্যন্ত আমরা এখানেই থাকবো। ইউজিসি আমাদের মত সাধারণ শিক্ষার্থীদের কথা মানবে বলে আমরা আশাবাদী।’

বিবিএ বিভাগের অন্য এক শিক্ষার্থী বলনে,  ‘বিশ্ববিদ্যালয়ের  একটি বিভাগ অনুমোদন ছাড়াই সাতটি বছর কী ভাবে চলতে পারে? খুব দ্রুত এর সুরাহা নাহলে পরবর্তীতে আমরা  পেশাগত জীবনে ক্ষতির সম্মুখীন হব।’

শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। কোন শিক্ষক-শিক্ষার্থী এখন পর্যন্ত ভিতরে প্রবেশ করতে পারেননি। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কোন কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে আগামীকাল ২৫ মে পরবর্তী মামলার রায় আসতে পারে।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় ইউজিসির বিরুদ্ধে প্রথম মামলায় হেরে যায়। বিবিএ এর অনুমোদনরে জন্য পরবর্তীতে আবার নতুন করে মামলা করে গণ বিশ্ববিদ্যালয়।