সুন্দরগঞ্জে হরতাল, অগ্নিসংযোগ

সুন্দরগঞ্জে হরতাল, অগ্নিসংযোগ

শেয়ার করুন

1483289710_48

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের প্রতিবাদে সুন্দরগঞ্জ উপজেলায় হরতাল, বিক্ষোভ, রেলপথ অবরোধ করে অগ্নি সংযোগ করেছে তার সমর্থকরা। অন্যদিকে, তার বাসা থেকে আলামত সংগ্রহ করেছে গোয়েন্দারা।

সাংসদ লিটন হত্যার প্রতিবাদে রোববার সারাদিন বিক্ষোভ করেছে তার সমর্থকরা। পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের ডাকে সকাল-সন্ধ্যা হরতালে সুন্দরগঞ্জ পৌর এলাকায় সকল দোকান পাট বন্ধ রাখা হয়। হত্যার প্রতিবাদে এলাকায় কালো পতাকা উত্তোলনসহ কালো ব্যাজ ধারণ করে তার ভক্ত ও অনুসারীরা।

অন্যদিকে এমপি লিটনের নিজ এলাকা বামনডাঙ্গায় হরতাল না ডাকা হলেও সাধারণ মানুষ হরতাল পালন করে এবং এমপি লিটনের খুনিদের গ্রেফতারের দাবিতে লালমনির হাট থেকে ছেড়ে আসা পদ্মরাগ ট্রেন সকাল সাড়ে ৮টা থেকে  অবরোধ করে রাখে। এসময় বিক্ষুব্ধ জনতা বিভিন্ন শ্লোগান দেয়। লিটনের সমর্থকরা জানান, এই হত্যার পেছনে জামায়াত-শিবিরই জড়িত।

সাংসদ লিটনকে যে ঘরে হত্যা করা হয়, সেখান থেকে আলামত সংগ্রহ করেছে পুলিশ ও গোয়েন্দা সংস্থা। প্রত্যক্ষদর্শীরা জানায়, যারা তাকে হত্যা করেছে তারা বেশ কিছু সময় ধরে তার সঙ্গে কথা বলে এবং একসময় গুলি করে মোটর সাইকেলে পালিয়ে যায়।

অবিলম্বে সাংসদ লিটনের হত্যাকারীদের শনাক্ত করে শাস্তির দাবি জানিয়েছে এলাকার মানুষ।