সারাদেশে তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

সারাদেশে তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

শেয়ার করুন

photo-munshiganj-09-01-3এটিএন টাইমস ডেস্ক :

সারাদেশে শুরু হয়েছে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে প্রান্তিক পর্যায়ের জনগণকে বর্তমান সরকারের উন্নয়নের ধারায় সম্পৃক্ত করা লক্ষে ৯ থেকে ১১ জানুয়ারী দেশব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হচ্ছে দেশব্যাপী। বর্ণাঢ্য শোভাযাত্রা আর আনন্দ উৎসবের মধ্য দিয়ে সোমবার শুরু হয়েছে এই মেলা।

photo-munshiganj-09-01-5মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান: মুন্সীগঞ্জে বর্ণিল সাজে উন্নয়ন মেলা উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে শোভাযাত্রা ও উন্নয়ন মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জ কালেক্টরের মাঠ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় কালেক্টর প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে প্রান্তিক পর্যায়ের জনগণকে বর্তমান সরকারের উন্নয়নের ধারায় সম্পৃক্ত করা লক্ষে ৯ থেকে ১১ জানুয়ারী মুন্সীগঞ্জ কালেক্টরের প্রাঙ্গনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থেকে মেলার উদ্বোধন করবেন বিকেল ৩ টায়। এই মেলায় সরকারী-বেসরকারী দপ্তর, এজিও এবং আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক গৃহীত সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হবে।

photo-munshiganj-09-01-2উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, স্থানীয় সরকার মন্ত্রানালয়ে আবু সালেহ মোহাম্মদ মহিউদ্দিন খাঁ, জেলা সিভিল সার্জন মো: শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শওকত আলী মজুমদারসহ সর্বস্থরের সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, “উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে তিন দিন ব্যপি উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে আজ সোমবার বেলা ১১ টায় জেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়।

সাতক্ষীরা সদর আসনের সাংসদ মীর মোস্তাক আহম্মেদ রবির নেতৃত্বে র‌্যালীতে এ সময় অন্যান্যদেরও মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দীন, পুলিশ সুপার আলতাফ হোসেন, জেলা কৃষি কর্মকর্তা কাজী আব্দুল মান্নান, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, জেলা তথ্য অফিসা শাহানওয়াজ করিমসহ বিভিন্ন সরকারী- বেসরকারী প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ এই স্লে¬াগানে কুষ্টিয়ায় জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট চত্বরে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে আজ সোমবার বেলা ১১টায় কালেক্টরেট চত্বর থেকে একটি বণ্যাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে জেলা প্রশাসক মোঃ জহির রায়হান ও পুলিশ সুপার প্রলয় চিসিমসহ জেলা ও সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা অংশ নেয়।

তিনদিন ব্যাপী উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা হচ্ছে। এতে কুষ্টিয়ার বিভিন্ন সংস্থার পক্ষ ৮৬ টি স্টল রয়েছে।

বিকেল তিনটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন।

2টাঙ্গাইল প্রতিনিধি জানান, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইলে ৩দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হচ্ছে। আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মেলার উদ্বোধন করবেন। সকালে জেলা প্রশাসক মো. মাহবুব হোসেনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।1টাঙ্গাইল শহীদ স্মতি পৌর উদ্যান মেলা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন, উপজেলা চেয়ারম্যান এডভোকেট খোরশেদ আলমসহ বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও সরকারী বেসকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী অংশ গ্রহন করে।
মেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে সরকারী প্রতিষ্ঠানগুলো মেলায় স্টল প্রদর্শন করছেন।%e0%a6%9d%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%be%e0%a6%87%e0%a6%a6%e0%a6%b9ঝিনাইদহ প্রতিনিধি জানান, ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মুল মন্ত্র’ প্রতিপাদ্য ঝিনাইদহে উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। জেলা প্রশাসন এ কর্মসুরি আয়োজন করে।%e0%a6%9d%e0%a6%bf%e0%a6%a6%e0%a6%be%e0%a6%87কর্মসুচির শুরুতে আজ সকাল ১০ টার দিকে স্থানীয় পুরাতন ডিসি কোর্ট চত্তর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এসময় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এবারের উন্নয়ন মেলায় সরকার-বেসরকারী মিলিয়ে মোট ৬৩ টি স্টল স্থান পেয়েছে। মেলা চলবে আগামী ১১ জানুয়ারি পর্যন্ত।photosapahar09-01-2017সাপাহার প্রতিনিধি জানান, উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূল মন্ত্র” এই স্লোগান কে সামনে রেখে নওগাঁর সাপাহারে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষনা করা হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উন্নয়ন মেলা উদযাপন উপলক্ষে সোমবার বেলা ১১টায় একটি বিশাল শোভাযাত্রা বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শোভা যাত্রা শেষে প্রধান অতিথি উন্নয়ন মেলায় ফিতা  কেটে শুভ উদ্বোধন ঘোষনা করেন নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার।

পরে মেলা চত্ত্বরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফাহাদ পারভেজ বসুনীয়া। সরকারের বিভিন্ন উন্নয়নের উপর বিশেষ গুরুত্ব রেখে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন সংসদ সদস্য বাবু সাধন চন্দ্র মজুমদার। শেষে প্রধান অতিথি মেলা চত্ত্বরে বিভিন্ন দপ্তরের স্টল পরিদর্শন করেন।