সাভারে প্রায় ১২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভারে প্রায় ১২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

শেয়ার করুন

54647সাভার প্রতিনিধি :

সাভারে বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে নেওয়া প্রায় ১২ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বুধবার সকাল থেকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের পূর্বহাটি,দক্ষিণপাড়া,ছাকিপাড়া ও বিরুলিয়া ইউনিয়নের খাগান দত্তপাড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান চলে।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী সিদ্দিকুর রহমানের নেতৃত্বে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাজে প্রায় ১০০ জন কর্মী অংশ নেন।

এলাকাবাসী জাযায়, প্রায় এক বছর আগে সাভারের এসব এলাকায় মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রতিটি বাসাবাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় হেমায়েতপুরের পূর্বহাটি এলাকার রেজ্জাক ও দক্ষিণপাড়া এলাকার রতন ও দত্তপাড়া এলাকার জাভেদ। আজ সকাল থেকে দুপুর থেকে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে ২২ টি মূল পয়েন্ট থেকে মাটির নিচে থাকা গ্যাস সরবরাহের কয়েক হাজার পাইপ উদ্ধার করে। পরে ব্যবহৃত রাইজার খুলে নিয়ে লাইনগুলো সিলগালা করে দেওয়া হয়।

এই অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে আজ রাতে সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

স্থানীয়দের অভিযোগ, এই অবৈধ গ্যাস সংযোগের ব্যবসা করে অবৈধ গ্যাস সংযোগকারীরা কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। তাদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান বলেন, সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। নিয়মিত এ অভিযান ডিসেম্বর পর্যন্ত চলবে।

সংযোগ বিচ্ছিন্ন কাজে আজ উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপব্যবস্থাপক প্রকৌশলী হাদী আবদুর রহিম,সহব্যবস্থাপক আনিসুজ্জামান,আব্দুল মান্নান ও ঠিকাদার মনির হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ছাড়া অভিযান চলাকালে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য ওই সব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।