সাগর বাহিনীর প্রধানসহ ১৩ দস্যুর আত্মসমর্পণ

সাগর বাহিনীর প্রধানসহ ১৩ দস্যুর আত্মসমর্পণ

শেয়ার করুন

বরগুনা প্রতিনিধি :

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছে সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর প্রধানসহ ১৩ সদস্য। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বরগুনা সার্কিট হাউজ ময়দানে তার আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন।

জলদস্যুরা হলেন, সাগর বাহিনীর প্রধান আলমগীর শেখ ওরফে সাগর, কামরুল ফকির, আ. মালেক, আ. কাদের শেখ, হাফিজুর রহমান শেখ, কবির সরদার, দেলোয়ার শেখ, হাসান সরদার, নান্না ফকির, তোহিদুল ইসলাম, রাজু শেখ, লিটন হাওলাদার, তারিকুল গাজী। তাদের বাড়ি বাগেরহাট ও মোড় লগনজ উপজেলায়।

আত্মসমর্পণকালে দস্যুরা আটটি বিদেশি একনলা বন্দুক, তিনটি দেশীয় একনলা বন্দুক, একটি বিদেশি দোনালা বন্দুক, দুইটি পয়েন্ট এয়ার রাইফেল, চারটি এলজি এবং দুইটি কাটারাইফেল ও ৫৯৬ রাউন্ড গুলি জমা দেন।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেনে, স্বেচ্ছায় জলদস্যৃরা আত্মসর্মপণ করলে তাদরেকে আইনি সহায়তা দেবে সরকার। তিনি এই উদ্যোগকে স্বাগত জানান। আরও বলনে, সুন্দরবনকে নিরাপদ করা হবে যেকোন মূল্যে চলবে অভযিান, তবে দোষ স্বীকার করে কেউ ফিরে আসতে চাইলে সে সুযোগও পাবে বনদস্যুরা।

অনুষ্ঠানে আত্মসর্মপনকারী দস্যুরা সরকারকে ধন্যবাদ জানান। অন্যদরেও স্বাভাবকি জীবনে ফিরে আসার আহবান জানান। এছাড়া র‌্যাব মহাপরিচালক বলেন, যারা সুন্দরবনে দস্যুদের অস্ত্র গুলি দিয়ে সহযোগিতা করে তাদেরও কোন ছাড় দেয়া হবেনা ।

এর আগে, বঙ্গোপসাগরে জলদস্যু দমনে সুন্দরবনের বিভিন্ন পয়েন্টে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় জলদস্যু সাগর বাহিনীর প্রধানসহ দস্যুরা দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ আত্মসমর্পণ করার সিদ্ধান্ত নেন।