আ.লীগের কাউন্সিলে অংশ নেবেন লক্ষাধিক নেতা কর্মী

আ.লীগের কাউন্সিলে অংশ নেবেন লক্ষাধিক নেতা কর্মী

শেয়ার করুন

al-1

নিজস্ব প্রতিবেদক :

সাড়ে ৬ হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে। থাকছেন সমান সংখ্যক ডেলিগেট, দেশি বিদেশি অতিথি। তা ছাড়াও কেন্দ্রীয় নেতাদের প্রত্যাশা সব মিলিয়ে সারা দেশ থেকে অংশ নেবেন লক্ষাধিক নেতা কর্মী। দলটির ইতিহাসে অন্যতম বড় এই আয়োজন সামাল দিতে প্রায় সব প্রস্তুতি গুছিয়ে এনেছে আয়োজক দলের দায়িত্বপ্রাপ্তরা।

গঠনতন্ত্র অনুযায়ী আওয়ামী লীগ প্রতি ২৫ হাজার জনগণের অনুপাতে একজন করে দলীয় কাউন্সিলর নির্বাচন করে। অর্থাৎ যে জেলার জনসংখ্যা ১০ লাখ সেখান থেকে আওয়ামী লীগের ৪০জন নেতা কর্মী কাউন্সিলর অংশ নেবেন জাতীয় কাউন্সিলে।

এরই মধ্যে ঢাকা ও ঢাকার বাইরে নিজ নিজ এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছে বঙ্গবন্ধু পরিবারের বেশ কয়েকজন সদস্য। বাবার এলাকা রংপুর থেকে কাউন্সিলর হয়েছেন সজীব ওয়াজেদ জয়। ফরিদপুর থেকে কাউন্সিলর হয়েছেন শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ও তার স্বামী খন্দকার মাশরুর হোসেন। ঢাকা থেকে কাউন্সিলর হয়েছেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা ও তার ছেলে রেদওয়ান মুজিব সিদ্দিক।

কাউন্সিলের আয়োজক আওয়ামী লীগ নেতারা জানান, উদ্বোধনী অনুষ্ঠানের পর দ্বিতীয় অধিবেশন হবে শুধু কাউন্সিলরদের নিয়ে। গঠনতন্ত্র এই কাউন্সিলররাই আওয়ামী লীগের আগামী দিনের নেতা নির্বাচন করবেন।

এদিকে কাউন্সিল সামাল দিতে প্রায় দুই হাজার স্বেচ্ছাসেবীর দল গঠন করেছে আওয়ামী লীগ। প্রায় পুরো ঢাকা শহরই সাজবে আওয়ামী লীগের কাউন্সিল উপলক্ষে।