রাজশাহীর অভিযানে ৫ জঙ্গি ও এক ফায়ারসার্ভিস কর্মী নিহত

রাজশাহীর অভিযানে ৫ জঙ্গি ও এক ফায়ারসার্ভিস কর্মী নিহত

শেয়ার করুন

রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর গোদাগাড়ীতে ‘জঙ্গি আস্তানায়’ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ১ নারীসহ ৫ জঙ্গি নিহত হয়েছে। এ সময় বোমার স্লিন্টারে আহত ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিন মারা গেছেন। আহত হয়েছে ২ পুলিশ সদস্য। উপজেলা প্রশাসন আশেপাশের এক কিলোমিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে।

গোদাগাড়ী থানার ওসি হিফজুল আলম মুন্সি জানান,  ভোর থেকে গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের হাবাসপুর মাছমারা বেনীপুর গ্রামে ফাঁকা মাঠের ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। পরে ফায়ার সার্ভিস কর্মীরা বাড়িটিতে পানি ছিটায়। এরপর সকাল পৌনে ৮টার দিকে তারা সবাই বাড়িটি থেকে বের হয়ে আসে। তারা দেশি অস্ত্র দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের উপর হামলা করে। এতে ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিন আহত হলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে সে মারা যায়।

জঙ্গিরা হামলা করলে পুলিশ গুলি ছোড়ে। পরে জঙ্গিরা নিজেদের সাথে থাকা বোমা দিয়ে নিজেদের উড়িয়ে দেয়। এতে পাঁচ জঙ্গি মারা যায়।

বিস্ফোরণে নিহতরা হল ওই বাড়ির মালিক সাজ্জাদ হোসেন, তার স্ত্রী বেলী এবং ছেলে আলামিন ও শোয়েব বলে তারা ধারণা করছেন পুলিশ। তাদের লাশ বাড়ির সামনেই পড়ে আছে। বিস্ফোরণ ঘটানোর আগে দুটি শিশুকে ওই বাড়ি থেকে বের করে দেওয়া হলে পুলিশ তাদের সরিয়ে নেয়।

তিন ঘন্টা পর আত্মসমর্পণ করে শিশু দুটির মা সুমাইয়া। সে বাড়ির সামনে মাঠের মধ্যে বসে থাকে প্রায় তিন ঘণ্টা। তার সাথে বোমা থাকতে পারে এই আশঙ্কায় তার কাছে যায়নি পুলিশ। তাকে আত্মসমর্পণ করানোর জন্য প্রশাসনের পক্ষ থেকে চেষ্টা করা হয়। পরে সে আত্মসমর্পণ করে।

রাজশাহী শহর থেকে ৩০ কিলোমিটার দূরে মাছমারা বেনীপুর গ্রামে মাঠের মধ্যে মাস দুই আগে বাঁশ আর টিন দিয়ে ওই ঘর তোলা হয় বলে জানান স্থানীয়রা।  বাড়ির মালিক সাজ্জাদ হোসেন তার স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েকে নিয়ে ওই বাড়িতে থাকতেন। এলাকাবাসীর সঙ্গে তাদের খুব একটা মেলামেশা ছিল না। সাজ্জাদ গ্রামে গ্রামে ফেরি করে কাপড় বিক্রি করতেন। আর তার দুই ছেলে আলামিন ও শোয়েব কৃষিকাজ করতেন।

গোদাগাড়ী থানার ওসি হিপজুর আলম মুন্সি জানান, এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হলেও  দুজনের অবস্থা গুরুতর।