ভান্ডারিয়ায় লঞ্চের ধাক্কায় আহত গাছের চারা ব্যবসায়ি নিহত লঞ্চ চালকের বিরুদ্ধে মামলা

ভান্ডারিয়ায় লঞ্চের ধাক্কায় আহত গাছের চারা ব্যবসায়ি নিহত লঞ্চ চালকের বিরুদ্ধে মামলা

শেয়ার করুন

 

bhandaria-pic-accident

।। পিরোজপুর  প্রতিনিধি ।।

পিরোজপুরের ভান্ডারিয়ায় পোনা নদীতে লঞ্চের ধাক্কায় আহত হয়ে আব্দুর রশিদ গোমস্তা (৬৫) নামে এক গাছের চারা ব্যবসায়ির নিহত হয়েছেন। তিনি জেলার নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের  বেলুয়া মুগারজোর গ্রামের  শামসের আলী গোমস্তার ছেলে। আজ সোমবার পুলিশ হাসপাতাল হতে ওই বৃদ্ধের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছেন।

রবিবার দিনগত রাতে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, রবিবার  দুপুরে  ভান্ডারিয়া-ঢাকা নৌরুটে  চলাচলকারী ঢাকাগামী এমভি টিপু- ১২ এর ধাক্কায় গাছের চারা বোঝাই একটি ইঞ্জিন চালিত ট্রলার ডুবে যায়। এতে বৃদ্ধ আব্দুর রশীদ ও তার তিন ছেলেসহ পাঁচ ব্যবসায়ি আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ভান্ডারিয়া  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে রাত আটটার দিকে তিনি চিকিৎসাধিন অবস্থায় মারা যান।
নিহতের বৃদ্ধের ছেলে ছেলে আহত সুমন গোমস্তা জানান, তার ওই দিন বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা  নিয়ে ঝালকাঠী জেলার কাঠালিয়া উপজেলা বাজার  থেকে নাজিরপুরের বৈঠাঘাটার পথে ট্রলারটি  ছেড়ে আসে। দুপুরের দিকে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পোনা নদীতে দেলোয়ার বেপারীর ইট ভাটার কাছে আসলে যাত্রীবাহী এমভি টিপু -১২ লঞ্চটি বেপরোয়া গতিতে পিছন থেকে ট্রলারটিকে ধাক্কা দেয়। দুর্ঘটনায় সময় ট্রলাওে থাকা লোকজন সিটকে নদী বক্ষে পড়ে যান। স্থানীয়রা তাদের উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
সেখানে রাত ৮টার দিকে আব্দুর রশীদের মৃত্যু ঘটে ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকাগামী এমভি ফারহান-১০ ও এমভি টিপু-১২ দুপুর আড়াইটার দিকে ভান্ডারিয়া লঞ্চঘাট থেকে ছেড়ে যায়। কিছু দুর গিয়েই দুই লঞ্চের মধ্যে বেপরোয়া প্রতিযোগিতা শুরু হয়। লঞ্চ দুটি পোনা ও কচাঁ নদীর মোহনায় পৌঁছলে টিপু-১২ লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে চারা বোঝাই ইঞ্জিনচালিত ট্রলারকে ধাক্কা দিলে ট্রলারটি দুমড়ে-মুচরে ডুবে যায়।
ট্রলারে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা বোঝাই ছিলো।

লঞ্চ যাত্রী  ছাদেক জানায় ভান্ডারিয়া থেকে দুইটি লঞ্চ ঢাকার উদ্যেশে একই সময় ঘাট থেকে ছাড়ার কারনে  প্রতিযোগিতা  ও লঞ্চের  সময় সূচি না মানার কারণে এই দুর্ঘটনা  ঘটে ।

এদিকে  বরিশাল বন্দর পরিবহন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনার  বিষয় শুনেছি । তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভান্ডারিয়া  থানার অফিসার ইনচার্জ মো. মাসুসমুর রহমান বিশ্বাস ঘটনা নিশ্চিত করে জানান, নিহত বৃদ্ধেও লাশ উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত এমভি-টিপু-১২ এর লঞ্চ চালকের বিরুদ্ধে নিহত বৃদ্ধের ছেলে সুমন গোসস্তা বাদি হয়ে ভান্ডারিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।