ফরিদপুরে নৌকার পরাজিত ৫ প্রার্থীর যত অভিযোগ

ফরিদপুরে নৌকার পরাজিত ৫ প্রার্থীর যত অভিযোগ

শেয়ার করুন

faridpur awamilige picকামরুজ্জামান সোহেল, ফরিদপুর।।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হয়েছে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থীরা।

নির্বাচনে পরাজয়ের পর নৌকার পাঁচ প্রার্থী সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলন থেকে উপজেলা আওয়ামী লীগ নেতাদের দায়ী করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য দলীয় সভানেত্রীকে অনুরোধ করেন।

বুধবার দুপুরে বোয়ালমারী ওয়াপদা মোড়ে অবস্থিত একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত পরাজিত ওই পাঁচ প্রার্থী অভিযোগ করে বলেন, নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন মুশা মিয়া ও সাধারণ সম্পাদক শাহজাহান মিরধা পিকুল তাদের কোনরূপ সহযোগিতা করেনি। প্রত্যেক প্রার্থী তাদের ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের কমিটির ভোট পর্যন্ত পাননি বলে অভিযোগ করেন। প্রত্যেক ওয়ার্ড কমিটির সদস্য সংখ্যা ৫১ জন।

অথচ ওইসব ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে নৌকার ভোট দুই অঙ্ক স্পর্শ করেনি। নৌকার প্রার্থীদের পরাজয়ের পেছনে দলীয় নেতৃবৃন্দ দায়ী বলে পরাজিত ওই পাঁচ প্রার্থী অভিযোগ করেন। তারা আরও বলেন, প্রত্যেক ইউনিয়নেই উপজেলা আওয়ামীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের একজন করে বিদ্রোহী প্রার্থী ছিল। এ বিষয়গুলো জানিয়ে আমাদের সভানেত্রী শেখ হাসিনার কাছে লিখিতভাবে অভিযোগ করবো। এ সময় চতুল ইউনিয়নের নৌকার প্রার্থী এবং ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি খন্দকার আবুল বাশার বলেন, আমি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে বার বার সহযোগিতার জন্যে গেলে তারা আমাকে কোন সহযোগিতা করেননি এবং তাদের অনুসারিরাই উপজেলা এবং ইউনিয়ন আওয়ামীলীগের পদে থাকা ব্যক্তিরাই নৌকার বিপক্ষে চশমা প্রতিকের পক্ষে কাজ করেছে। চতুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আমি পাঁচ ভোট পেয়েছি। অথচ ওই কেন্দ্রের পাশে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বাড়ি।

আর ওই কেন্দ্রে ভোট দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। ইউনিয়নের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান, উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. জালাল সিকদারসহ কোনো ওয়ার্ডের নেতাকর্মীই নৌকার পক্ষে ভোট চায়নি। তারা বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলামের চশমা প্রতীকের পক্ষে কাজ করেছেন। ময়না ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী এবং জেলা মৎস্য লীগের সদস্য পলাশ বিশ্বাস বলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির মো. সেলিম, সদস্য আবুল খায়ের এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাফর সিদ্দিকী আমাকে কখনোই নির্বাচনে সহযোগিতা করেননি। জাফর সিদ্দিকীকে বারবার বলার পরেও তিনি দলীয় কোন লোক আমার নির্বাচনী প্রচারাভিযানে দিতে পারবেন না বলে জানান।

সেলিম এবং জাফর চাচা-ভাতিজা মিলে প্রতিপক্ষ হাতপাখার প্রার্থীর পক্ষে কাজ করেছেন। বোয়ালমারী সদর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আ. ওহাব মোল্যা তারা বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রার্থী ছিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি বিদ্রোহী প্রার্থী আব্দুল হক শেখ। বারবার বলার পরেও উপজেলা আওয়ামী লীগের ওই দুই নেতা আব্দুল হককে বসানোর জন্য কোনো চেষ্টাই করেননি, নৌকাকে পরাজিত করার জন্য আব্দুল হককে সব ধরণের সহযোগিতা করেছেন এবং আমাকে নির্বাচনে কোনো সার্বিক সহযোগিতা করেননি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চতুল ইউনিয়নের নৌকার পরাজিত প্রার্থী খন্দকার আবুল বাশার, রূপাপাত ইউনিয়নের নৌকার প্রার্থী মহব্বত আলী, ময়না ইউনিয়নের নৌকার প্রার্থী পলাশ বিশ্বাস, দাদপুর ইউনিয়নে নৌকার প্রার্থী শেখ সাজ্জাদুর রহমান হাই, বোয়ালমারী সদর ইউনিয়নের নৌকার প্রার্থী আ. ওহাব মোল্যা তারা প্রমুখ।