আশুলিয়ার পোশাক শ্রমিককে অজ্ঞান করে সংঘবদ্ধ ধর্ষণ, প্রতিবাদে কারখানায় কর্মবিরতি

আশুলিয়ার পোশাক শ্রমিককে অজ্ঞান করে সংঘবদ্ধ ধর্ষণ, প্রতিবাদে কারখানায় কর্মবিরতি

শেয়ার করুন

Savar gono rape
সাভার প্রতিনিধি।।

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ভেতরে এক নারী শ্রমিককে গণধর্ষনের অভিযোগে কারখানায় কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা।

বুধবার সকাল থেকে আশুলিয়ার নরসিংহপুর কারখানার ভেতরেই এই কর্মসূচি পালন করেন ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেডের শ্রমিকরা।
চাকুরীচ্যুত হওয়ার শঙ্কায় নাম প্রকাশে অনিচ্ছুক শ্রমিকরা জানান, কারখানার এক নারী শ্রমিকের সাথে এই ঘটনা ঘটেছে। তিনি প্রায় ৮-৯ দিন আগে কারখানায় যোগ দিয়েছেন।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকেলে সেই শ্রমিককে রক্ত দেয়ার কথা বলে নিচে ডেকে আনা হয় । পরে ইনজেকশনের মাধ্যমে অজ্ঞান করে তিন-চার জন মিলে তাকে ধর্ষণ করে । পরে মেয়েটি অসুস্থ হওয়ার গত দুই-তিন দিন ধরে কাজে আসেনি। আজ ওই শ্রমিক পরিবারের সাথে কারখানায় বিষয়টি জানাতে আসলে সংজ্ঞা হারিয়ে পড়ে যান। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা বিষয়টি জেনে কারখানার কাজ বন্ধ করে দিয়ে কর্মবিরতি শুরু করেন।

তাদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ বিষয়টি বিচার না করে উল্টো ভুক্তভোগীর পরিবারকে নানা ভাবে হুমকি দিচ্ছে।
কারখানাটির পরিচালক মোরশেদ কবির পলাশ বলেন, বিষয়টি নিয়ে আমাদের তদন্ত চলমান রয়েছে । ধর্ষণের প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আশুলিয়ার থানার ভারপপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) এএস এম কামরুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের গ্রেপ্তার করার জন্য অভিযান চলছে। একই সঙ্গে ভুক্তভোগীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি)  পাঠানো হয়েছে।