প্রধানমন্ত্রীর কাছে থেকে চিঠির উত্তর পেল শিশু শিক্ষার্থী শীর্ষেন্দু

প্রধানমন্ত্রীর কাছে থেকে চিঠির উত্তর পেল শিশু শিক্ষার্থী শীর্ষেন্দু

শেয়ার করুন

2353442_kalerkantho-16-9-26

পটুয়াখালী প্রতিনিধি :

পটুয়াখালীর শিশু শিক্ষার্থী শীর্ষেন্দু বিশ্বাসের লেখা চিঠির জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুরে বিদ্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে শীর্ষেন্দুর হাতে প্রধানমন্ত্রীর দেয়া চিঠির উত্তর তুলে দেন পটুয়াখালী জেলা প্রশাসন এ কে এম শামীমুল হক সিদ্দিকী। এসময় বিদ্যালয়ের ছাত্র মিলনায়তনে কর্তৃপক্ষ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠানে জেলা পরিষদ প্রশাসক খান মোশারেফ হোসেন শীর্ষেন্দুকে পঞ্চাশ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন। তাছাড়া শীর্ষেন্দুর মাধ্যমিক পর্যন্ত পড়ালেখার দায়িত্ব নেন জেলা প্রশাসক।

অন্যদিকে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সোমবার জানিয়েছেন পায়রা নদীর ওপর সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শিগগিরই শুরু হবে।

প্রধানমন্ত্রীর কাছে লেখা চিঠিতে শীর্ষেন্দু জানিয়েছিল, পায়রা নদীতে প্রচণ্ড ঢেউ, কখনো কখনো নৌকা ও ট্রলার ডুবে যায়। এসব দুর্ঘটনায় সে তার বাবা-মাকে হারাতে চায় না। কারণ  তাদের সে খুব ভালোবাসে। চিঠির শেষে লেখা হয়েছিল, আমাদের জন্য মির্জাগঞ্জের পায়রা নদীতে একটি ব্রিজ নির্মাণের ব্যবস্থা করুন।

গত ১৫ আগস্ট তিন পৃষ্ঠার  চিঠিটি ডাকযোগে পাঠানো হয় প্রধানমন্ত্রীর কাছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষেন্দু’র চিঠি পেয়ে আনন্দিত হয়েছেন। পাঠিয়েছেন এর উত্তর। পাশাপাশি ওই স্থানে একটি সেতু নির্মানেরও প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রধানমন্ত্রীর কাছ থেকে উত্তর পেয়ে উচ্ছসিত শীর্ষেন্দু ও তার পরিবার। শীর্ষেন্দুর মা শীলা সাংবাদিকদের বলেন, “আমার এখনও বিশ্বাস হয় না যে মাননীয় প্রধানমন্ত্রী আমার ছেলের চিঠি পড়েছেন। আমি প্রধানমন্ত্রীকে হাজার হাজার প্রণাম জানাই। আমি খুবই গর্বিত।”