প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সরগরম গোপালগঞ্জ

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সরগরম গোপালগঞ্জ

শেয়ার করুন

Gpalganj- National Rover moot photo-2গোপালগঞ্জ প্রতিনিধি:

বৃহস্পতিবার গোপালগঞ্জে অনুষ্ঠিত ৭দিন ব্যপি ১১-তম জাতীয় রোভার মুটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১১টায় সদর উপজেলার মানিকদাহ হাউজিং প্রকল্পের (মূল এরিনা) বঙ্গবন্ধু এরিনায় এ রোভার মুটের উদ্বোধন করবেন বলে জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী  সকাল ১০টা ১০মিনিটে হেলিকপ্টার যোগে গোপালগঞ্জে এসে  পৌঁছাবেন। পরে তিনি অনুষ্ঠান স্থলে যাবেন এবং অনুষ্ঠানের উদ্বোধন ও রোভার মুটের বিভিন্ন  অনুষ্ঠানে যোগ দেবেন।

দুপুরে তিনি সড়ক পথে  গোপালগঞ্জ  থেকে টুঙ্গিপাড়ায় যাবেন এবং  বেলা ২টায় জাতীর পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তাবক অর্পন, ফাতেহাপাঠ ও বিশেষ  মোনাজাতে অংশ নিবেন।

অপরদিকে বাংলাদেশ স্কাউটের পক্ষে এক সংবাদ সম্মেলনে রোভার মুটের মূল ভ্যানু গোপালগঞ্জ সদরের মানিকদাহ হাউজিং প্রকল্পের বঙ্গবন্ধু এরিনায়  রোভার মুট উদ্বোধনের সামগ্রিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে দাবী করা হয়েছে ।

dav

সম্মেলনে বলা হয় “ শান্তিময় জীবন ও উন্নত  দেশ” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে  রেখে মহাসমারোহে জাতির পিতার জন্মভুমি গোপালগঞ্জে ৭দিন ব্যাপি এ রোভার মুট অনুষ্ঠিত হতে যাচ্ছে। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন কর্ম ও রাজনৈতিক বিকাশের ইতিহাস অবহিত করার লক্ষ্যে এ রোভার মুটের আয়াজন।

সার্কভুক্ত ও এশিয়া প্যাসেফিক বিভিন্ন  দেশ ও বাংলাদেশের সকল জেলা থেকে রোভার স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার ও কর্মকর্তারা মিলে প্রায় ১০ হাজার প্রতিনিধি  রোভার মুটে অংশ গ্রহন করছে। রোভার মুটে ১৫ টি আকর্ষনীয়  চ্যালেঞ্জিং প্রোগাম প্রতিপালিত হবে।

গ্লোবাল ডেভলপমেন্ট ভিলেজে অংশগ্রহন করে রোভাররা প্রতিদিন নিজেদের দক্ষতা প্রদর্শন করবে ও নতুন বিষয়ে জ্ঞান অর্জন করবে। রোভার মুটের সমগ্র এলাকা ৪টি ভিলেজে অন্তর্ভক্ত করা হয়েছে। জাতীয় চার নেতার নামে এসব ভিলেজের নামকরণ করা হযেছে। প্রতিটি ভিলেজকে ৩টি সাব-ক্যাম্পে বিভক্ত করা হয়েছে।

গোপালগঞ্জের ১২টি নদ-নদী, বিল ও খালের নামে ওইসব সাব-ক্যাম্পর নামকরণ করা হয়েছে। মুট উপলক্ষে ডাক বিভাগ উদ্বোধনী খাম ও ১০টাকা মূল্যের স্মারক ডাক টিকিট প্রকাশ ও উন্মোচন করবে।

গোপালগঞ্জের  জেলা প্রশাসক  মোহাম্মদ মোকলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব ও একাদশ জাতীয় রোভার মুট সাংগঠনিক কমিটির সভাপতি শাহ্ কামাল, স্কাউটের জাতীয় কমিশনার  (জন সংযোগ ও মার্কেটিং) এম এম শাহরিয়ার (জাতীয় কশিমনার   প্রোগাম) এবং রফিকৃুল ইসলাম খান প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর আগমন ও রোভার মুটকে কেন্দ্র করে  গোপালগঞ্জের জনগনের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। রাস্তাঘাট ও শহরে বিভিন্ন  এলকা নবসজ্জায় সজ্জিত করা হয়েছে। নির্মান করা অসংখ্য তোরণ।  নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার রাতে টুঙ্গিপাড়ায় অবস্থান করবেন এবং শুক্রবার  বেলা আড়াই টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন বলে কথা হয়েছে।