পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ ৫৮৩ জন নারীকে জরুরী আর্থিক সহায়তা

পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ ৫৮৩ জন নারীকে জরুরী আর্থিক সহায়তা

শেয়ার করুন

20170801_125204পুলক চক্রবর্তী, রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিতে ১৩ জুনের ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনায় বাড়ি-ঘর হারিয়ে ক্ষতিগ্রস্থ ৫শত ৮৩টি পরিবারের নারী সদস্যকে জরুরী আর্থিক সহায়তা দিয়েছে বেসরকারী উন্নয়ন সংস্থা একশন এইড বাংলাদেশ। একশন এইড কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির ক্ষতিগ্রস্থদের মাঝে উপস্থিত থেকে তাদের পুর্ণবাসনের সহায়তা দেয়ারও আশ্বাস প্রদান করেন।

মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউটে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান ক্ষতিগ্রস্থ নারীদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন।
বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীন হিলের নিবার্হী পরিচালক মংথোয়াই চিং এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে একশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, রাঙ্গামাটি ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, গ্রীন হিলের চেয়ারপাসন টুকু তালুকদার উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটির ক্ষতিগ্রস্থ এলাকায় নারী দল গঠন করে এবং তাদের মাধ্যমে জরিপ চালিয়ে এই ক্ষতিগ্রস্থদের তালিকা প্রনয়ন করে এই আর্থিক সহায়তা প্রদান করা হয়। একশন এইড বাংলাদেশ রাঙ্গামাটির স্থানীয় উন্নয়ন সংস্থা গ্রীন হিলের মাধ্যমে পাহাড় ধ্বসে সম্পূর্ণ ও আংশিক ক্ষতিগ্রস্থ নারীদের তালিকা প্রণয়ন করে।
অনুষ্ঠানে জানানো হয়, একশন এইড বাংলাদেশ পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ রাঙ্গামাটি জেলায় মোট ৯শত ২৩টি পরিবারকে দুই দফায় জরুরী অর্থ সহায়তা প্রদান করবে। প্রথম দফায় আজ ৫শত ৮৩জনকে সহায়তা প্রদান করা হয়। এছাড়া পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ লোকজনকে সরকারের পুর্ণবাসন কাজ শুরু হলে একশন এইড ঐ পূর্ণবাসন কাজে সহযোগিতা প্রদান করবে।