পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে স্বামীসহ ৫ জনের সাজা

পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে স্বামীসহ ৫ জনের সাজা

শেয়ার করুন

5ttttশেরপুর প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ি উপজেলার সীমান্তবর্তী মধূটিলা ইকোপার্কে জোরপূর্বক গৃহবধূর অশ্লীল ভিডিও চিত্র-ধারণ করে মোবাইল ফোনের মাধ্যমে ছড়ানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামীসহ ৫ জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে কারাদণ্ড প্রাপ্ত প্রত্যেককে বিভিন্ন অঙ্কের টাকা জরিমানা করা হয়েছে। মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় নাজমুল হাসান লিটন নামে একজন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে শেরপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ হারুণ অর রশীদ এ রায় প্রদান করেন।

কারাদণ্ড প্রাপ্তরা হচ্ছে, নালিতাবাড়ি উপজেলার সমশ্চুরা গ্রামের আব্দুর রহিম বিডিআরের ছেলে শফিুকুল ইসলাম(২৭)। তাকে পৃথক দুটি ধারায় দোষী সাব্যস্ত করে ১২ বছরের কারাদণ্ড এবং দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন। একই গ্রামের জসিম উদ্দিনের ছেলে আব্দুছ ছালাম(২৫) ও মতিউর রহমানের ছেলে মনু মিয়া(২৬)। তাদের দু’জনকে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।

নালিতাবাড়ির পশ্চিম সমশ্চুরা গ্রামের মৃত হাসমত আলীর ছেলে মোস্তফা কামালকে(৩০) ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। ওই গৃহবধূর স্বামী নকলা উপজেলার চরবাছুর আলগা গ্রামের আনছার আলীর ছেলে নজরুল ইসলাম বুলবুলকে(৩০) ৩ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

পিঁপিঁ অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু মামলার সংক্ষিপ্ত বিবরণ দিয়ে জানান, ২০১৪ সালের ১৭ জুলাই দুপুরে ওই গৃহবধূকে নিয়ে তার স্বামী নজরুল ইসলাম বুলবুল নালিতাবাড়ি মধূটিলা ইকোপার্কে বেড়াতে যান। সেখানে স্বামীর যোগসাজশে অপর আসামিরা ওই গৃহবধূকে জোরপূর্বক নগ্ন করে ভিডিও চিত্র ধারণ করে তা মোবাইল ফোনের মাধ্যমে ছড়িয়ে দেয়।

এ ঘটনার পর গৃহবধূ সেলিনা বেগম বাদী হয়ে মামলা দায়ের করলে নালিতাবাড়ি থানা পুলিশ পর্ণোগ্রাফী আইনে ৬ জনকে অভিযুক্ত করে ২০১৬ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশীট দাখিল করে। আদালত মোট ২৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ সোমবার এ রায় প্রদান করেন।