দারিদ্র বিমোচনে দুধ গ্রাম

দারিদ্র বিমোচনে দুধ গ্রাম

শেয়ার করুন

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে দুধ গ্রাম স্থাপনের মাধ্যমে দারিদ্র বিমোচন শীর্ষক আলোচনা সভা ১৫ জানুয়ারি রোববার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনী গন্ধায় অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্তি জেলা প্রশাসক সার্বিক এটিএম জিয়াউল ইসলাম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন, শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান, দুগ্ধ খামারি সাদিউজ্জামান সাদীসহ আরও অনেকে।

আলোচনা শেষে জেলা সমাজ সেবা অধিদপ্তরের পক্ষ থেকে শেরপুর সদর উপজেলার তিরছা দুধ গ্রামের ২০ জন দুগ্ধ খামারির মধ্যে ২০ হাজার টাকা করে ঋণ এবং ভাটিয়া পূর্বপাড়া গ্রামের ৫ জন দুগ্ধ খামারির মধ্যে ২৫ হাজার টাকা করে ঋণ বিতরণ করা হয়। দুধ উৎপাদনের কাজে ওই ঋণ কাজে লাগিয়ে তা কিস্তিতে ১০ মাসের মধ্যে তা পরিশোধের জন্য অনুরোধ করা হয় এবং ঋণ পরিশোধের পর আবার বেশি পরিমানে ঋণ প্রদানের ব্যবস্থা করা হবে বলে ঘোষনা দেয়া হয় । একই সঙ্গে দুধ উৎপাদনের জন্য খামারিদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস প্রদান করা হয়।