দলীয় প্রার্থীকে জয়ী করতে ব্যাপক পরিকল্পনা দু’দলের

দলীয় প্রার্থীকে জয়ী করতে ব্যাপক পরিকল্পনা দু’দলের

শেয়ার করুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নাসিক নির্বাচনে দলীয় প্রার্থীকে জয়ী করতে ব্যাপক পরিকল্পনা ক্ষমতাশীন আওয়ামী লীগ কিংবা বিএনপি- দু‌’দলেরই। জাতীয় এবং স্থানীয় নেতাদের সমম্বয়ে প্রচার-প্রচারনার পাশাপাশি, নির্বাচনের দিনের জন্য থাকছে ওয়ার্ড এবং কেন্দ্রভিত্তিক কমিটি।

গুরুত্ব পাচ্ছে স্থানীয় ও জাতীয় ইস্যুর পাশাপাশি ব্যক্তি ইমেজ এবং দলীয় প্রতীকও। প্রভাবশালী নেতা শামীম ওসমানের সংবাদ সম্মেলনের পর অনেকটা চাঙ্গা নারায়ণগঞ্জের আওয়ামী লীগ।

দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ অভ্যন্তরীণ বিরোধ মেটাতে দু-দফা বৈঠক করেছেন স্থানীয় নেতাদের সঙ্গে। আর অভিমান ভোলাতে আনোয়ার হোসেনকে দেয়া হয়েছে জেলা প্রশাসকের চেয়ারম্যান পদ। অন্যদিকে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে ছয় সদস্যের নির্বাচন সমন্বয় কমিটি স্থানীয় বিএনপিকে নিয়ে ১৭৪ কমিটি গঠন করেছেন।

আচরণ বিধিতে সমস্যা না থাকায় প্রতিদিনই বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রচার-প্রচারনায় অংশ নিচ্ছেন। শেষ সময়ে খালেদা জিয়ারও অংশ নেয়ার কথা রয়েছে। তবে এটি খুব বড় করে দেখতে রাজি নয় আওয়ামী লীগ। কেন্দ্রের কঠোর নির্দেশ সত্ত্বেও আইভী-শামীমের দ্বন্দ্ব কিংবা বিএনপির তৈমুর, আবুল কালাম ও গিয়াস উদ্দিনের বিরোধও শেষ পর্যন্ত বড় হয়ে উঠতে পারে।