ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রাতেও যানজট,ভোগান্তি চরমে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রাতেও যানজট,ভোগান্তি চরমে

শেয়ার করুন

 

চন্দ্রা ত্রিমোড় এলাকায়, রাত ১১:৪৫মি.
চন্দ্রা ত্রিমোড় এলাকায়, রাত ১১:৪৫মি.

 

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর ।।

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৫ কিলোমিটার যানজট,মাঝে মাঝে কচ্ছপ গতিতে চলছে যানবাহন। সন্ধ্যা থেকেই এই যানজট সৃষ্টি হয়েছে,ক্রমেই তীব্র হচ্ছে যানজট। মহাসড়কে তীব্র যানজটের ফলে কালিয়াকৈরের ভিতরের সড়কে যাত্রীসহ বিভিন্ন
যানবাহন প্রবেশ করে গন্তব্যস্থলে পৌঁছানোর চেষ্টা চালাচ্ছে। এতে করে মাঝেমাঝেই কালিয়াকৈর বাজার ও কেন্দ্রীয় মসজিদ মোড়ে বাসস্ট্যান্ডেও সাময়িক ছোট ছোট যানজটের সৃষ্টি হচ্ছে।

কঠোর বিধিনিষেধে কল কারখানা বন্ধ থাকায় হঠাৎ করে পহেলা আগস্ট থেকে শিল্প কারখানা খোলার ঘোষণা আসে। চাকরি বাঁচানোর ভয়ে ব্যাপক ভোগান্তি সহ্য করে বিভিন্ন জেলা থেকে রাজধানীর দিকে ছুটছেন শ্রমজীবীরা। সন্ধ্যার আগ পর্যন্ত পরিবহন বন্ধ থাকায় ট্রাক, পিকআপ ভ্যান, এম্বুলেন্স ও সিএনজিসহ বিভিন্ন পন্থায় ঢাকা আসা শুরু করেন শ্রমজীবী মানুষেরা। সন্ধ্যার পরে ঘোষণা হয় রোববার বারোটা পর্যন্ত গণপরিবহন চলবে সেই সুবাদে বর্তমানে মহা সড়কে চলছে গণপরিবহনও। কর্মক্ষেত্রে পৌঁছানোর লক্ষ্যে হঠাৎ করেই যাত্রীর চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু হাইটেক সিটি রেল স্টেশন ব্রিজ হতে প্রায় গোড়াই পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে রাজধানীমুখী শ্রমজীবীদের।

পাবনার সাঁথিয়া এলাকা থেকে আসা মোখলেসুর রহমান বলেন, হেমায়েতপুর এক কারখানায় চাকরি করি যে করেই হোক চাকরি বাঁচানোর জন্য ঠিক সময় মত আমাকে কর্মস্থলে পৌঁছাতেই হবে। তাই আমি ভোরে ট্রাকে করেই যাত্রা শুরু করেছি সারাদিনে স্ত্রী ও দুই সন্তান নিয়ে চরম ভোগান্তির মধ্যে এই পর্যন্ত এসেছি। এখন আবার কালিয়াকৈরে এসে যানজটে পড়লাম। ব্যাপক অস্বস্তি লাগছে।

সিরাজগঞ্জ উল্লাপাড়া থেকে আসা কানিজ নামের একজন বলেন, আমি সিরাজগঞ্জ পর্যন্ত সিএনজি করে এসেছি। তারপর সেখান থেকে বাসে করে কালিয়াকৈর পর্যন্ত আসলাম। বাস কিভাবে আসলো এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, বিভিন্ন জায়গায় বাস আটক করলে কিছু টাকা দিলেই ছেড়ে দিয়েছে এভাবে এ পর্যন্ত আসছি। কিন্তু কালিয়াকৈরে এসে ব্যাপক যানজটে পড়ে গেছি। আমি কোনাবাড়িতে একটি কারখানায় চাকরি করি। যে করেই হোক আমার কোনাবাড়ী পৌঁছাতেই হবে। আজকে আসাতে আমাদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়েছে।

কোনাবাড়ী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুকের জানান,চন্দ্রা থেকে ১-২ কিলোমিটার দূরে যানজট সৃষ্টি হয়েছে। আমরা ব্যাপকভাবে চেষ্টা করছি আশা করছি দুই থেকে তিন ঘন্টার মধ্যে মহাসড়কের যানজট শিথিল হয়ে যাবে।