ঢাকায় হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তারের পর বান্দরবানে গা-ঢাকা দিয়েছে জননেত্রী সৈনিক লীগ নামের...

ঢাকায় হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তারের পর বান্দরবানে গা-ঢাকা দিয়েছে জননেত্রী সৈনিক লীগ নামের সংগঠনের এক নেতা

শেয়ার করুন

FB_IMG_1627739408980।। বান্দরবান প্রতিনিধি ।।

ঢাকায় আওয়ামী চাকরিজীবী লীগের নেত্রী হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তারের পর বান্দরবানে জননেত্রী সৈনিক লীগ নামের একটি সংগঠনের নেতা বাবুল কর্মকার ঢাকা দিয়েছে। সেইসাথে এই সংগঠনের অন্যান্য নেতারাও এখন আতঙ্কে রয়েছে।

গতকাল রবিবার সংগঠনের জেলা শাখার সহ-সভাপতি বাবুল কর্মকারের বিরুদ্ধে হোটেল ব্যবসার নামে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খবর ছড়িয়ে পড়লে এই নেতা গা-ঢাকা দেন। এদিকে বাবুল কর্মকারের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর তাকে শোকজ করেছে জেলা নেতৃবৃন্দ। সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক মুদি দোকানি মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে বাবুল কর্মকারকে শোকজ করা হয়।

তবে নতুন এই সংগঠনটি সম্পর্কে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাদের কিছু জানা নেই বলে জানিয়েছেন। জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর জানিয়েছেন জননেত্রী সৈনিক লীগ নামে আওয়ামী লীগের কোন অঙ্গ বা সহযোগী সংগঠন নেই। কারা এটি করছে তা জেলা আওয়ামী লীগের জানা নেই বলে তিনি জানিয়েছেন।

জানা যায়, গত বছরের ১৩ জানুয়ারি বান্দরবান পার্বত্য জেলা পরিষদে কর্মরত মঈন উদ্দিন বাবলুকে সভাপতি ও মোহাম্মদ মহিউদ্দিন (মুদি দোকানদার) কে সাধারণ সম্পাদক, বাবুল কর্মকার ওরফে বাবুমনি (হোটেল ব্যবসায়ি) কে সহ সভাপতি ও মো: জাকিরকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরপর থেকে এই সংগঠনের নেতাদের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ, ভূমি জালিয়াতি, চাকরি দেওয়ার নামে প্রতারণা ও কমিটিতে জনবল নিয়োগের নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠে। রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয়ে খবর ছড়িয়ে পড়লে এই সংগঠনের নেতা হোটেল থ্রী স্টারের মালিক বাবুল কর্মকার গা-ঢাকা দেন। সেইসাথে সংগঠনের অন্যান্য নেতারাও সটকে পড়েছেন। আতঙ্কের মধ্যে রয়েছেন কর্মীরা।

বাবুল কর্মকার জানিয়েছেন কেন্দ্র থেকে এই কমিটি করা হয়েছে। তবে এটি আওয়ামী লীগের অঙ্গ বা সহযোগী সংগঠন কিনা তিনি তা জানাতে পারেননি। সংগঠনের জেলা শাখার সভাপতি মঈন উদ্দিন বাবুল জানিয়েছেন আমরা বাবুল কর্মকারকে শোকজ করেছি। এই সংগঠনের কেন্দ্রীয়, চট্টগ্রাম মহানগর জেলা পর্যায়ে কমিটি রয়েছে বলে তিনি জানিয়েছেন। তবে সংগঠনটির বিয়য়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ কিছু জানেন কিনা এ বিষয়ে জানতে চাইলে তিনি কিছু বলতে পারেননি।