টাঙ্গাইল পৌর কাউন্সিলর মোর্শেদের দ্রুত বিচার ও তার সহযোগীদের গ্রেপ্তারের দাবি

টাঙ্গাইল পৌর কাউন্সিলর মোর্শেদের দ্রুত বিচার ও তার সহযোগীদের গ্রেপ্তারের দাবি

শেয়ার করুন

Tangail press briffing pic 1
।। টাঙ্গাইল প্রতিনিধি ।।
টাঙ্গাইল পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদকে গ্রেপ্তার এবং তার বাড়ি থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর তার সহযোগীরা সবাই গা ঢাকা দিয়েছে। রিমান্ডে মোর্শেদের জিজ্ঞাসাবাদ চলছে।
মোর্শেদের দ্রুত বিচার এবং তার সহযোগীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তার দ্বারা হয়রানির শিকার শহরের বিশ্বাস বেতকা এলাকার বাসিন্দারা। মোর্শেদ তার সহযোগীদের নিয়ে পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বিশ্বাস বেতকা এলাকার নিয়ন্ত্রন করতেন। গত জানুয়ারিতে মোর্শেদ ওই ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন। গত বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে পৌরসভার সামনে থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তার বিশ্বাস বেতকা এলাকার বাড়িতে তল্লাশী চালিয়ে দুইটি বিদেশি পিস্তল, ছয় রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। পরে শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য মোর্শেদকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, রিমান্ডে মোর্শেদকে জিজ্ঞাসাবাদ চলছে। তার দেয়া তথ্য যাচাই করা হচ্ছে।
এদিকে মোর্শেদের দ্রুত বিচার এবং তার সহযোগীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। বিশ্বাস বেতকা এলাকার অধিবাসি মৌসুমী মাহমুদ শনিবার বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানান। কাউন্সিলর মোর্শেদকে গ্রেপ্তার করায় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও টাঙ্গাইলের পুলিশ সুপারকে ধন্যবাদ জানিয়ে মোর্শেদসহ তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মৌসুমী মাহমুদ বলেন, মোর্শেদ তার ছয় শতাংশ জায়গা অবৈধ দখলের চেষ্টা করে এবং ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। তাকে হত্যা করে গুম করারও হুমকি দিয়েছিল। তিনি বলেন, মোর্শেদকে গ্রেপ্তারে তিনি সহ এলাকার মানুষ স্বস্তি পেলেও আতংক কমেনি। তার সহযোগীরা বাইরে রয়েছে। তাদের ভয়ে এখনো কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। তিনি মোর্শেদের দ্রæত বিচার এবং তার সহযোগীসহ কিশোর গ্যাং এর সদস্যদের গ্রেপ্তারের দাবি জানান।
টাঙ্গাইল সদর থানা সূত্র জানায়, কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদের বিরুদ্ধে দুই যুবলীগ নেতা হত্যা, ছাত্রদল নেতা রেজা হত্যা, ব্যবসায়ী তুহিন হত্যা মামলাসহ চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডের এক ডজন মামলা হয়েছে বিভিন্ন সময়।
স্থানীয় সূত্র জানায়, মোর্শেদ টাঙ্গাইল শহর ছাত্রলীগের নেতা ছিলেন। পরে জেলা যুবলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে দলীয় পদ না থাকলেও শহর আওয়ামী লীগের কর্মী হিসেবে দলীয় বিভিন্ন কর্মকান্ডে অংশ নিতেন। মোর্শেদের বিরুদ্ধে একটি সন্ত্রাসী বাহিনী গঠন করে শহরের বেশ কয়েকটি এলাকা নিয়ন্ত্রণের অভিযোগ রয়েছে।