ঝড়ে লণ্ডভণ্ড শরীয়তপুরের শতাধিক বাড়িঘর

ঝড়ে লণ্ডভণ্ড শরীয়তপুরের শতাধিক বাড়িঘর

শেয়ার করুন

ৃনশরীয়তপুর প্রতিনিধি :

সোমবার রাতে আরারও ঘুর্নিঝরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার কেদারপুর ও ঘরিষার ইউনিয়নের পদ্মা নদীর তীরবর্তি এলাকায় শতাধিক বাড়িঘর লন্ডভন্ড হয়ে গেছে। উপড়ে পড়েছে শত শত গাছপালা। আতংকিত হয়ে ছুটাছুটি ও আশ্রয় নিতে গিয়ে  আহত হয়েছে অন্তঃত ২৫ জন। আহতদের জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর মধ্যে গুরুতর আহত উত্তর কেদারপুর গ্রামের  রিপন মন্ডলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিদ্যূতের ঘুটি ভেঙ্গে বন্ধ হয়েগেছে বিদ্যূৎ সরবরাহ। বিদ্যুতের খুটি ভেঙ্গে যাওয়ায় নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানের বিদ্যুৎ বিছিন্ন হয়েগেছে রাত থেকেই।

হাসপাতালে বর্তমানে বিদ্যুত না থাকায় দেখা দিয়েছে পানির সংকট। দ্রুত বিদ্যুত না পেলে বিভিন্ন জরুরি ঔষধ নষ্ট হওয়ার আশংকা করছেন হাসপাতাল সংম্লিষ্টরা। এরআগে সোমবার ভোরে ঘুর্নিঝরে চরআত্রা, কাটিকাটা ও ডিএমখালী ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে ২শতাধিক বাড়ি ঘর লন্ডভন্ড হয়ে যায়। এতে এক শিশু সহ দুইজন নিহত হয়। আহত হয় আরো অন্তত ২৫ জন।

এদিকে, চরআত্রা, কাটিকাটা ও ডিএমখালী ইউনিয়নের ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্থদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ হাজার ৬শ ৪০ কেজি জিআর চাল ও নগদ ১ লক্ষ ৫৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হযেছে। এছাড়া ঝড়ে নিহত ২ জনের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।