চালকের ওপর হামলা: বান্দরবানে পরিবহন ধর্মঘট

চালকের ওপর হামলা: বান্দরবানে পরিবহন ধর্মঘট

শেয়ার করুন

বান্দরবান প্রতিনিধি:

মাহেন্দ্র জিপ গাড়ীর চালকের ওপর হামলা ও সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজীর প্রতিবাদে বান্দরবানে মাহেন্দ্র ও সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির ডাকে সকল সড়কে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে।

রোববার দুপুরে বান্দরবানের বিভিন্ন সড়কে চলাচলকারী পরিবহন চালক শ্রমিকরা শহরের ট্রাফিক মোড়ে একত্রিত হয়ে যানচলাচল বন্ধ করে দেয়।

বান্দরবানশ্রমিকরা সড়কের উপর গাড়ি আড়াআড়ি ভাবে রেখে প্রতিবাদ জানায়। পরে মুক্তমঞ্চের সামনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে করে শ্রমিকরা।

সমাবেশের পর জেলা প্রশাসকে স্বারকলিপি দেয়া হয়। মালিক সমিতির সভাপতি মো. হোসেন জানান, সন্ত্রাসীরা মালিক ও চালক সমিতির কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবী করেছে।

দাবীকৃত চাঁদা না দেয়ায় আজ সোমবার বেলা ১১ টার দিকে বান্দরবানের বালাঘাটা চড়ইপাড়া সড়কে সন্ত্রাসীরা মো. রাসেল নামের এক মাহেন্দ্র চালককে অপহরণ করার চেষ্টা করে।

পরে সন্ত্রাসীরা অপহরণে ব্যর্থ হয়ে ঐ চালককে পিটিয়ে আহত করে। এই হামলার প্রতিবাদে মালিক সমিতির ডাকে সোমবার থেকে বান্দরবানের সকল সড়কে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার না করা পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান নেতৃবৃন্দ।