কুমিল্লার ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে পুলিশ

কুমিল্লার ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে পুলিশ

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি :

মৌলভীবাজারে অভিযানের মধ্যেই কুমিল্লার কোটবাড়ী এলাকায় আরও এক বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে পুলিশ। কুমিল্লা সিটি করপোরেশর নির্বাচনের আগের দিন শেষ মুহূর্তের প্রস্তুতির মধ্যেই এই জঙ্গি আস্তানার খবর পেয়েছে পুলিশ।

পুলিশ জানায় চট্টগ্রামের হাটহাজারি ও নিউমার্কেটে আটক দুই জঙ্গির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বুধবার দুপুরে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা কোটবাড়ীর দক্ষিণ বাগমারা বড় কবরস্থানের পাশে তিন তলা ভবনটি ঘিরে ফেলেন। তবে ওই বাড়িতে কয়েকজন জঙ্গি আছে ও তাদের কাছে কি পরিমান বিস্ফোরক রয়েছে তা এখনও ধারণা করতে পারছে না পুলিশ।

সূত্র জানায়, বুধবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি সংলগ্ন দক্ষিণ বাগমারায় একটি বাড়িতে জঙ্গিদের আস্তানা রয়েছে বলে পুলিশ জানতে পারে। পরে বিকালে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ঐ বাড়িটি ঘিরে ফেলেন।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা বলেন, সম্প্রতিক সময়ে বিভিন্ন স্থান থেকে আটক করা জঙ্গিদের দেয়া তথ্যে কুমিল্লার জঙ্গিদের খোঁজ পাই।
সূত্রে আরো জানা যায়,জঙ্গিদের সন্ধান পাওয়া ওই বাড়িটির মালিক দেলোয়ার হোসেন। পেশায় পিকআপ ড্রাইভার। তিনি আগে সৌদি ছিলেন। ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের হাতে আটক এক জঙ্গির তথ্যের ভিত্তিতে সেখানে জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয় আইনশৃঙ্খলা বাহিনী। তিনতলা ভবনটির নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানিয়েছে পুলিশ।

আশপাশের বাসার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল ঢাকা থেকে সেখানে পৌঁছনোর পর মূল অভিযান শুরু হবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে সন্ধ্যা ৭টা ৪০মিনিটের দিকে দেলোয়ার হোসেনের ভাই সাদ্দাম হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।