ট্রাম্পের বিরুদ্ধে অনুসন্ধানী সংবাদের জন্য পুলিৎজার জিতল ওয়াশিংটন পোস্ট

ট্রাম্পের বিরুদ্ধে অনুসন্ধানী সংবাদের জন্য পুলিৎজার জিতল ওয়াশিংটন পোস্ট

শেয়ার করুন

From left, The New York Daily News reporter Sarah Ryley celebrates with News Editor Robert Moore, and Editor In Chief Arthur Browne on Monday, April 10, 2017, in New York, after The New York Daily News and ProPublica won the 2017 Pulitzer Prize in public service. The award was given for uncovering how authorities used an obscure law, originally enacted to crack down on prostitution in Times Square in the 1970s, to evict hundreds of people, mostly poor minorities, from their homes. (Jefferson Siegel/The Daily News via AP)

বিশ্বসংবাদ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আর্থিক অনুদান ও নারী বিদ্বেষী বক্তব্য নিয়ে অনুসন্ধানী সংবাদের জন্য পুলিৎজার পুরস্কার জিতেছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

পত্রিকাটির সাংবাদিক ডেভিড ফারহেন্টহোল্ড ট্রাম্পের আর্থিক অনুদান নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেন। জাতীয় পরিসরে গুরুত্বপূর্ণ প্রতিবেদনের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হয়।

অন্যদিকে, আন্তর্জাতিক ক্ষেত্রে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্পর্কিত অনুসন্ধানী প্রতিবেদনের জন্য পুলিৎজার জিতেছে দ্য নিউ ইয়র্ক টাইমস। এছাড়া দ্য নিউ ইয়র্ক ডেইলি নিউজ এবং প্রো-পাবলিকা জনসেবামূলক সাংবাদিকতার জন্য পুলিৎজার জিতেছে।

সংখ্যালঘুদের ওপর নিউইয়র্ক পুলিশের নিপীড়ন নিয়ে প্রতিবেদন করেন তারা। অন্য বিজয়ীদের মধ্যে আছে তিন শতাধিক সাংবাদিকের একটি আন্তর্জাতিক কনসোর্টিয়াম আইসিজে, যারা পানামা পেপারস ফাঁস করে বিশ্বব্যাপী হৈ চৈ ফেলে দেয়।