‘সতর্ক না থাকলে ঘরে-শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ঢুকবে’

‘সতর্ক না থাকলে ঘরে-শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ঢুকবে’

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক :

সতর্ক না থাকলে ঘরে ও শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ঢুকে যাবে বলে শিক্ষকসহ সবাইকে সতর্ক করে দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মঙ্গলবার অনুষ্ঠিত এক শিক্ষক সমাবেশে তিনি বলেন, শিক্ষকরা সবার অনুকরণীয়, তাই তাদের দায়িত্ব অনেক।

গুলশান হলি আর্টিসান হামলার পর জঙ্গিবাদ বিরোধী ধারাবাহিক সমাবেশের অংশ হিসেবে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে শিক্ষক সমাবেশের আয়োজন করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। সমাবেশে ঢাকা বোর্ডের আওতাধীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা শিক্ষার উন্নত পরিবেশ ও জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

সমাবেশে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, হলি আর্টিসান হামলায় শিক্ষার্থীদের সম্পৃক্ততায় শিক্ষা পরিবার উদ্বিগ্ন। তবে তারপর মন্ত্রণালয়ের পক্ষ থেকে নেয়া বিভিন্ন উদ্যোগের সফলতা পাওয়া যাচ্ছে জানিয়ে তিনি সতর্ক করে দিয়ে বলেন, যারা শিক্ষার্থীদের বিপথে ঠেলে দিয়েছে তারা এখনো সক্রিয়।

ভালো মানুষ হিসেবে গড়ে না উঠলে আগামী দিনের ভবিষ্যত শিক্ষার্থীরা ভালো কাজেও সম্পৃক্ত হতে পারবেনা মন্তব্য করে শিক্ষামন্ত্রী বলেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি তাদের সামাজিক, সাংস্কৃতিক কাজে সম্পৃক্ত করতে হবে। শিক্ষকদের জঙ্গিবাদ বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহবান জানান তিনি।

এছাড়া শিক্ষকরাও যেন কোনভাবেই জঙ্গিবাদে জড়িয়ে না পরেন সে ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দেন মন্ত্রী।