মীর কাসেমের মৃত্যুদণ্ডে এবার মর্মাহত তুরস্ক

মীর কাসেমের মৃত্যুদণ্ডে এবার মর্মাহত তুরস্ক

শেয়ার করুন

tuerkey

এটিএন টাইমস ডেস্ক:

যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড কার্যকর করায় পাকিস্তানের পর বিবৃতি দিয়েছে তুরস্ক। তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই বিবৃতিতে মীর কাসেমের মৃত্যুদণ্ড কার্যকর করায় তুরস্ক সরকার গভীরভাবে মর্মাহত; এমনটাই প্রকাশিত হয়েছে তুরস্কের সরকারি ওয়েবসাইটে।

এর আগে মীর কাসেমের মুত্যুদণ্ড কার্যকর করায় গভীরভাবে মর্মাহত হয়েছে পাকিস্তান এমন বিবৃতি দেয় পাকিস্তান সরকার এবং বাংলাদেশ সরকার পাকিস্তানের প্রতিক্রিয়ার কড়া জবাবও দেয়।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে মীর কাসেম আলীকে জামায়াতের ইসলামির প্রধান অর্থ জোগানদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, আমরা (তুরস্ক) দুঃখের সঙ্গে জানতে পেরেছি জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাশেম আলীর বিরুদ্ধে বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জারি করা মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। আমরা আবারও জোর দিয়ে বলছি যে, এ পদ্ধতিতে অতীতের ক্ষত সারানো যাবে না এবং আমরা আশা করি এই ভুল চর্চা বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের মধ্যে বিভেদ বাড়াবে না।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে এর আগে মতিউর রহমান নিজামির মৃত্যুদণ্ড কার্যকর করা হলে বাংলাদেশ থেকে তুরস্ক তাদের রাষ্ট্রদূত প্রত্যাহার করে নেয়।