ধৈর্যের সীমা অতিক্রম করলে কাউকে ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ধৈর্যের সীমা অতিক্রম করলে কাউকে ছাড় দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুন
ফাইল ছবি
ইল ছবি

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন ধৈর্যের সীমা অতিক্রম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। রোববার গুলিস্তান জিরো পয়েন্টে দেশব্যাপী ট্রাফিক সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ হুশিয়ারি দেন।

গত রোববার রাজধানীর কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হবার পর ৯ দফা দাবিতে রাস্তায় অবস্থান করে আন্দোলন করে যাচ্ছে শিক্ষার্থীরা। এর মধ্যে শনিবার জিগাতলায় ছাত্রলীগ শিক্ষার্থীদের উপর হামলা করে। এতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে। এ অবস্থায় রোববার ওই হামলার প্রতিবাদে বিক্ষোভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা মিছিল নিয়ে জিগাতলা গেলে তাদের উপর হামলা করে ছাত্রলীগ ও পুলিশ।

চলমান পরিস্থিতি নিয়ে রোববার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে সরকার অনেক ধৈয্যের পরিচয় দিয়েছে। ধৈয্যের সীম অতিক্রম করলে কাউকে ছাড় দেয়া হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়েছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এরই মধ্যে কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া বর্তমানে শিক্ষার্থীদের আন্দোলন অন্যদিকে মোড় নিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।