‘জঙ্গিবাদ ছেড়ে কেউ ফিরে এলে পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার’

‘জঙ্গিবাদ ছেড়ে কেউ ফিরে এলে পুনর্বাসনের ব্যবস্থা করবে সরকার’

শেয়ার করুন

2017-03-26_8_13307নিজস্ব প্রতিবেদক :

জঙ্গিবাদ কঠোর হাতে দমন করা হবে, তবে বিপথ থেকে কেউ ফিরে এলে তাদের পুনর্বাসনের সব ব্যবস্থা করবে সরকার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশে একথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও বর্ণাঢ্য ডিসপ্লে উপভোগ করেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতা দিবসে জাতীয় শিশু কিশোর সমাবেশ। সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতিতে রঙিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হয় সমাবেশের আনুষ্ঠানিকতা। এরপর দেশের নানা প্রান্ত থেকে আসা ক্ষুদে শিক্ষার্থীরা অংশ নেয় কুচকাওয়াজে।

বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নান্দনিক ছন্দের  কুচকাওয়াজ বাড়তি নজর কাড়ে স্টেডিয়ামে আগত দর্শকদের। পরে, প্রধানমন্ত্রী তাঁর ভাষনে, শিশুদের আগামী দিনে দেশের নেতৃত্ব দিতে যোগ্য  করে গড়ে  তোলার আহবান জানান।  শিশুরা যেন জঙ্গিবাদের মত ধ্বংসাত্মক কাজে জড়িয়ে না পড়েন সেদিকেও নজর রাখতে বলেন তিনি।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর শুরু হয় সমাবেশের সবচেয়ে আকর্ষনীয় অংশ, ডিসপ্লে । মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের এগিয়ে যাওয়া , এমন বিভিন্ন বিষয় ডিসপ্লের মাধ্যমে ফুটিয়ে তোলেন শিশুরা।