কে এই ফজলে রাব্বী?

কে এই ফজলে রাব্বী?

শেয়ার করুন

কাজী ফজলে রাব্বী

যশোর প্রতিনিধি:

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় অপারেশন হিট স্ট্রংয়ে নিহত তিন জঙ্গির একজন কাজী ফজলে রাব্বী।  যশোর শহরের কিসমত নওয়াপাড়ায় বাসিন্দা ছিলেন।  পড়তেন যশোর মাইকেল মধূসুদন মহাবিদ্যালয়ে পদার্থবিজ্ঞানে।

চলতি বছরের ৫ এপ্রিল, কলেজে যাওয়ার নাম করে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন রাব্বি।  রাব্বির বাবা, যশোর উপশহর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ কাজী হাবিবুল্লাহ।  গত ৭ এপ্রিল থানায় ছেলে নিখোঁজের বিষয়ে জিডি করেছিলেন তিনি। নিখোজেঁর সংবাদও ছাপান জাতীয় দৈনিকে।

নিহতের পিতা কাজী হবিবুল্লাহ জানান, ফজলে রাব্বী নিখোঁজের পর তার পরিবারের সাথে কোন সম্পর্ক ছিলোনা। তারা ২ বোন এক ভাই। সে পরিবারের আদরের সন্তান ছিলো। সে ৫ ওয়াক্ত নামাজ পড়তো। তার কোন বন্ধু ছিলোনা।

বাবা হাবিবুল্লা আরও জানান, রাব্বী ইঞ্জিনিয়ারিং পড়তে চেয়েছিলেন।  অর্থের অভাবে তাকে ইঞ্জিনিয়ারিং পড়ানো হয়নি বলে প্রায়ই তার মন খারাপ থাকতো।  নিখোজেঁর কিছুদিন  আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে কলেজে ভর্তি বাতিলের আবেদন করেন রাব্বি।

প্রতিবেশীরা জানান, সে খুব ভালো ছেলে ছিলো। ৫ ওয়াক্ত নামাজ পড়তো এবং এলাকার মুরুব্বীদেরকে সে নামাজ পড়তে বলতো।

নিহত রাব্বীর মামা মোশারেফ হোসেন জানান, আমরা তার লাশ গ্রহণ করতে চাই। আমার ভাগ্নের মত আর কারো যেন মৃত্যু না ঘটে। এছাড়া তিনি, যারা জঙ্গী তৈরী করেছে তাদেরকে খুঁজে বের করে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানান। লাশটি স্বাভাবিকভাবে ধর্মীয় রীতি অনুযায়ী যেন দাফন করতে পারেন, কোন বাঁধা যেন না আসে এমনটাই দাবি প্রশাসনের কাছে নিহতের মামার।